বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ভ্রমণপিপাসুদের জন্য সুখবর! ফের চালু হল হাওড়া-দিঘা ট্রেন পরিষেবা, রইল সময়সূচী

০২:১৬ পিএম, সেপ্টেম্বর ৭, ২০২১

ভ্রমণপিপাসুদের জন্য সুখবর! ফের চালু হল হাওড়া-দিঘা ট্রেন পরিষেবা, রইল সময়সূচী

ভ্রমণপিপাসুদের জন্য দারুণ খুশির খবর! অবশেষে চালু হল হাওড়া - দিঘা সরাসরি ট্রেন পরিষেবা। আজ, মঙ্গলবার থেকেই হাওড়া থেকে সরাসরি সমুদ্রে যাওয়ার ট্রেন ফের যাতায়াত শুরু করল। করোনা আবহে দিঘা থেকে অন্যান্য ট্রেন পরিষেবা চালু হলেও এতদিন হাওড়া - দিঘা ট্রেন পরিষেবা শুরু করেনি দক্ষিণপূর্ব রেল। এবার সেই পরিষেবা শুরু হওয়ায় খুশি পর্যটকদের পাশাপাশি স্থানীয়রাও। এর ফলে দিঘায় ফের পর্যটকদের ভীড় বাড়বে বলেই আশাবাদী হোটেল ব্যবসায়ীরা।

পুজোর মরশুমে বহু মানুষই ছুটির সুযোগকে কাজে লাগিয়ে ঘুরতে যান। আর বাঙালির ঘরের কাছে ঘোরার অন্যতম আকর্ষণ হল দিঘা৷ করোনার দ্বিতীয় ঢেউ কাটিয়ে পর্যটনশিল্পের চাকাও ধীরে ধীরে ঘুরতে শুরু করেছিল। কিন্তু এতদিন ট্রেন পরিষেবা চালু না হওয়ায় সমস্যার মুখে পড়ছিলেন পর্যটকরা। তাঁরা অপেক্ষায় ছিলেন কবে ট্রেন পরিষেবা শুরু হবে! আজ সেই অপেক্ষারই অবসান ঘটল।

[caption id="attachment_30353" align="alignnone" width="1280"]ভ্রমণপিপাসুদের জন্য সুখবর! ফের চালু হল হাওড়া-দিঘা ট্রেন পরিষেবা, রইল সময়সূচী ভ্রমণপিপাসুদের জন্য সুখবর! ফের চালু হল হাওড়া-দিঘা ট্রেন পরিষেবা, রইল সময়সূচী[/caption]

রেল কর্তৃপক্ষ আগেই জানিয়ে দিয়েছিল, মঙ্গলবার থেকেই চালু হতে চলেছে হাওড়া - দিঘা স্পেশ্যাল ট্রেন। সেই মতো আজই এল সুখবর। সপ্তাহ শুরুর দ্বিতীয় দিনেই গড়াল দিঘাগামী ট্রেনের চাকা। শুরু হল যাতায়াত। ট্রেন চালু হওয়ার খবরে আশার আলো দেখছেন সমুদ্র তীরবর্তী ছোট বড় ব্যবসায়ীরাও।

এবার একনজরে দেখে নেওয়া যাক হাওড়া থেকে দিঘাগামী ট্রেনের বিস্তারিত সময়সূচী-

দক্ষিণপূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, মঙ্গলবার থেকে চলবে হাওড়া দিঘা স্পেশাল ট্রেন। এই বিশেষ ট্রেনটি পূর্বের তাম্রলিপ্ত এক্সপ্রেসের সময়সূচী মেনেই যাতায়াত করবে। হাওড়া থেকে এই ট্রেন ছাড়বে সকাল ৬.৪০ মিনিটে। দিঘা পৌঁছবে ১০.১৫ মিনিটে। অন্যদিকে ফেরার সময় ট্রেনটি দিঘা থেকে সকাল ১০.৩৫ মিনিটে ছাড়বে এবং হাওড়া পৌঁছাবে দুপুর ২.৩০ মিনিটে।