অবশেষে চালু হচ্ছে হাওড়া-দিঘা স্পেশাল এক্সপ্রেস ট্রেন, দেখে নিন ট্রেনের সময়সূচী

অবশেষে চালু হচ্ছে হাওড়া-দিঘা স্পেশাল এক্সপ্রেস ট্রেন, দেখে নিন ট্রেনের সময়সূচী
অবশেষে চালু হচ্ছে হাওড়া-দিঘা স্পেশাল এক্সপ্রেস ট্রেন, দেখে নিন ট্রেনের সময়সূচী / ফাইল ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দীর্ঘদিন পর শেষমেশ চালু হতে চলেছে হাওরা-দিঘা এক্সপ্রেস ট্রেন। আগামী ১৫ ই ফেব্রুয়ারি সোমবার হাওড়া থেকে দিঘার পথে ট্রেন চলাচল শুরু হবে। আপাতত একটি করেই ট্রেন চলবে বলে জানা গেছে। এবং ট্রেনটি তাম্রলিপ্ত এক্সপ্রেসের সময়সূচি মেনেই চলবে৷

উল্লেখ করোনা আবহের জেরে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল সমস্ত ট্রেন চলাচল। তবে পরিস্থিতি আয়ত্বে আসার বেশকয়েকদিন পর থেকেই চালু হয় লোকাল ট্রেন পরিষেবা। তবে দূরগামী ট্রেন এখনও পর্যাপ্ত পরিমানে চলা শুরু হয়নি। আর এরই মাঝে আগামী ১৫ই ফেব্রুয়ারি থেকে চালু হতে চলেছে হাওরা-দিঘা স্পেশাল একটি ট্রেন।

রেল দফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গেছে ট্রেনটি হাওড়ায় সকাল ৬.৫০ মিনিটে ছাড়বে এবং দিঘায় পৌঁছাবে সকাল ১০.১৫ মিনিটে৷ অন্যদিকে দিঘা থেকে আসার সময় ট্রেনটি ১০.৩৫ মিনিটে ছাড়বে দিঘা থেকে এবং হাওড়ায় পৌঁছাবে বেলা ১.৫৫ মিনিটে৷ অন্যদিকে ট্রেনটি রামনগর, কাঁথি, মেচেদা, উলুবেড়িয়ার এই ছ’টি স্টেশনে পূর্বের মতোই স্টপেজ দেবে৷ তবে বর্তমানে রিজার্ভেশন করেই ট্রেনে উঠতে হবে যাত্রীদের। কারন ট্রেনের সকল আসনই সংরক্ষিত রাখা হয়েছে। এই ট্রেন চলাচলকে কেন্দ্র করে পর্যটকরা উপকৃত হবেন। কারন তাদের সড়ক পথের ওপরই নির্ভর করে থাকতে হচ্ছিল এতদিন।

আরো পড়ুনঃ   স্বামীর অবৈধ সম্পর্কের প্রতিবাদ করায়, শ্বাসরোধ করে গৃহবধূকে খুন! অভিযোগ স্বামী-সহ শ্বশুরবাড়ির বিরুদ্ধে