সুখবর! ফের পুরনো নির্ধারিত সময়ে চলবে হাওড়া – জলেশ্বর লোকাল ট্রেন, রইলো সময়সূচী

সুখবর! ফের পুরনো নির্ধারিত সময়ে চলবে হাওড়া - জলেশ্বর লোকাল ট্রেন, রইলো সময়সূচী
সুখবর! ফের পুরনো নির্ধারিত সময়ে চলবে হাওড়া - জলেশ্বর লোকাল ট্রেন, রইলো সময়সূচী / প্রতীকী ছবি (ফাইল ছবি)

নিজস্ব প্রতিবেদনঃ শুক্রবার থেকে পুরনো নির্ধারিত সময়ে চলবে জলেশ্বর – হাওড়া লোকাল ট্রেন। বিজ্ঞপ্তি দিয়ে জানাল দক্ষিণ পূর্ব রেলওয়ে। করোনা পরিস্থিতিতে লকডাউনে অন্যান্য ট্রেনের মতো এই ট্রেনটিও দীর্ঘদিন বন্ধ ছিল। এক্সপ্রেস চালানো হলেও দক্ষিণ পূর্ব রেলওয়ের খড়্গপুর ডিভিশনের পুরি শাখায় চালানো হচ্ছিল না লোকাল ট্রেন। অসুবিধায় পড়ছিলেন যাত্রীরা।

প্রসঙ্গত করোনা আবহের জেরে প্রায় কয়েকমাস মানুষ ঘরবন্দি ছিল। বন্ধ ছিল স্কুল-কলেজ, ধর্মীয় স্থান, অফিস-আদালত সহ নানা ধরনের অনুষ্ঠান। জরুরি পরিষেবা ছাড়া প্রায় সবই বন্ধ ছিল। এরই সাথে বন্ধ ছিল বাস, ট্রেন চলাচলও। তবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই আনলক পর্বে ধীরে ধীরে চালু হয় অফিস-আদালত, বাস চলাচল সহ নানা ধরনের অনুষ্ঠান, খোলে ধর্মীয় স্থানগুলিও। তার অনেক পর থেকে চালু হয় ট্রেন চলাচল। তবে এখনও বেশি মাত্রায় ট্রেন চলাচল শুরু হয়নি। তাই দক্ষিণ পূর্ব রেলওয়ের খড়্গপুর ডিভিশনেও পুরি শাখায় লোকাল ট্রেন চলাচল বন্ধ ছিল এতদিন।

সুখবর! ফের পুরনো নির্ধারিত সময়ে চলবে হাওড়া - জলেশ্বর লোকাল ট্রেন, রইলো সময়সূচী
সুখবর! ফের পুরনো নির্ধারিত সময়ে চলবে হাওড়া – জলেশ্বর লোকাল ট্রেন, রইলো সময়সূচী

উল্লেখ্য বেলদার দুটি সংগঠন লোকাল ট্রেন চালানোর দাবি জানিয়ে রেলের বিভিন্ন দফতরে স্মারকলিপি দেয়। বেলদা রেল যাত্রী ও নাগরিক কল্যাণ সমিতি ও ব্যবসায়ী সংগঠন তাদের আন্দোলনের জয় বলে মনে করছে। তাদের বক্তব্য, মানুষের দাবি মেনে আমরা আন্দোলনে নেমেছিলাম। তারই জয় হল। ট্রেনটি শুক্রবার জলেশ্বর থেকে সকাল ৬:১০ মিনিটে ছাড়বে। বেলদা স্টেশনে পৌঁছবে ৬:৪০ মিনিটে। এই খবরে খুশী বেলদা, দাঁতন সহ নারায়ণগড়ের মানুষ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.