শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আবারও ফিরে এল গতবছরের স্মৃতি! বন্ধ লোকাল ট্রেন, শুনশান হাওড়া স্টেশন চত্বর ও লঞ্চঘাট

০২:৪৯ পিএম, মে ৬, ২০২১

আবারও ফিরে এল গতবছরের স্মৃতি! বন্ধ লোকাল ট্রেন, শুনশান হাওড়া স্টেশন চত্বর ও লঞ্চঘাট

নিজস্ব প্রতিবেদনঃ ইতিমধ্যেই গোটা রাজ্যে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রতিনিয়ত বেড়ে চলেছে সংক্রমনের সংখ্যা। তাই তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়ে করোনা সংক্রমণের চেন কে ভাঙ্গার জন্য রাজ্যের সমস্ত লোকাল ট্রেন পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাই এক বছর আগের সেই ছবি আবারো উঠে আসলো চোখের সামনে ।

প্রসঙ্গত করোনা সংক্রমণ রুখতে গতবছর ২৪ শে মার্চ বন্ধ করে দেওয়া হয়েছিল রাজ্যের সমস্ত ট্রেন পরিষেবা। সেই একই কারণে এ বছর ৬ ই মে থেকে রাজ্যের সমস্ত লোকাল ট্রেন বন্ধের সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। বন্ধ হয়েছে বেশকিছু বিশেষ ট্রেনও। তবে দূরপাল্লার ট্রেন চলছে এখনো। কিন্তু ট্রেনে ওঠার আগে দেখাতে হবে কোভিড রিপোর্ট (রিপোর্ট হতে হবে ট্রেনে ওঠার আগের ৭২ ঘন্টার মধ্যে কার)।

তবে গত বারের মতো এবারেও রেল কর্মীদের জন্য বিশেষ ট্রেন চালাচ্ছে ভারতীয় রেল। যার কারণে শুনশান হাওড়া স্টেশন চত্বর, জনমানুষ নেই বললেই চলে। স্টেশনে প্রবেশ ও বাহিরের জন্য নির্দিষ্ট করা হয়েছে গেট। লোকাল ট্রেন বন্ধ হওয়ায় তার প্রভাব পড়েছে হাওড়া ফেরি সার্ভিসেও। মূলত লোকাল ট্রেনের যাত্রীদের উপর নির্ভর করে চলত হাওড়ার ফেরি পরিবহন। লোকাল ট্রেন বন্ধ হওয়ায় সেখানেও হাতেগোনা কয়েকজন মানুষ যাতায়াত করছেন। যাত্রী সংখ্যা কমে যাওয়ার কারণে সভাবত ক্ষতির মুখে পড়তে হচ্ছে দুই সংস্থাকে।