সুখবর কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! বাড়ছে HRA ভাতা এবং বেতন

সুখবর কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! বাড়ছে HRA ভাতা এবং বেতন
সুখবর কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! বাড়ছে HRA ভাতা এবং বেতন

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দীপাবলির পরেও কেন্দ্রীয় কর্মচারীদের সুখবর শোনাল কেন্দ্রীয় সরকার। খুব শ্রিঘ্রই বাড়তে চলেছে কেন্দ্রীয় কর্মচারীদের বেতন। মুলত HRA ভাতা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে বাড়তে চলেছে বেতন। কিছুদিন আগেই দীপাবলির সময় কেন্দ্রীয় কর্মচারীদের ডিএ বাড়িয়ে ৩১ শতাংশ করা হয়। আর তারপরেই আবারও বাড়তে চলেছে কেন্দ্রীয় কর্মচারীদের বেতন। HRA অর্থাৎ হাউজ রেন্ট অ্যালাউন্স। এই রেন্ট বাড়ানোর পথে হাঁটতে চলেছে কেন্দ্র। কেন্দ্রীয় অর্থমন্ত্রক ১১.৫৬ লক্ষের বেশি কর্মচারীদের হাউজ রেন্ট অ্যালাউন্স চালু করার চিন্তাভাবনা শুরু করেছে ইতিমধ্যেই।

কর্মচারীদের হাউজ রেন্ট অ্যালাউন্স দেওয়া হয় x,y,z এই অবস্থান অনুযায়ী। অর্থাৎ কোনও কর্মচারী যদি এক্স শহরের আওতায় পড়েন তবে সেক্ষেত্রে সেই কর্মচারী পেয়ে থাকেন ৫৪০০ টাকা। আবার কোনও ব্যক্তি যদি y ক্যাটাগরির শহরের আওতায় পড়েন তিনি পেয়ে থাকেন ৩৬০০ এবং z ক্যাটাগরির আওতায় পড়লে পেয়ে থাকেন ১৮০০ টাকা। বর্তমানে এই টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন কেন্দ্রীয় সরকার। আর স্বাভাবিক ভাবেই এটি বৃদ্ধি করলেই বৃদ্ধি পাবেন বেতন।

প্রসঙ্গত হাউজ রেন্ট অ্যালাউন্স বৃদ্ধির দাবি করা হয়েছে ইন্ডিয়ান রেলওয়ে টেকনিক্যাল সুপারভাইজার্স অ্যাসোসিয়েশন (IRTSA) এবং ন্যাশনাল ফেডারেশন অব রেলওয়েম্যান এর তরফ থেকে। ইতিমধ্যেই অর্থ মন্ত্রকের তরফ থেকে এই মঞ্জুর মেনে নেওয়ার জন্য রেল বোর্ডের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।