বিপুল শূন্যপদে SBI-তে প্রার্থী নিয়োগ! কীভাবে করবেন আবেদন? জানুন বিস্তারিত

বিপুল শূন্যপদে SBI-তে প্রার্থী নিয়োগ! কীভাবে করবেন আবেদন? জানুন বিস্তারিত / প্রতীকী ছবি
বিপুল শূন্যপদে SBI-তে প্রার্থী নিয়োগ! কীভাবে করবেন আবেদন? জানুন বিস্তারিত / প্রতীকী ছবি

চাকরি প্রার্থীদের জন্য সুখবর! মোটা বেতনে বিপুল শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। মূলত জুনিয়র অ্যাসোসিয়েট পদেই নিয়োগ শুরু হবে। সর্বোচ্চ বেতন মাসিক ২৯ হাজার টাকা। প্রার্থীরা যে কোনও একটি রাজ্য থেকেই আবেদন করতে পারেন।

কোথায়, কী ভাবে আবেদন করবেন? শূন্যপদের সংখ্যা কত? শিক্ষাগত যোগ্যতাই বা কী? জেনে নিন বিস্তারিত…

শূন্যপদঃ
মোট ৫০০০ নিয়মিত শূন্যপদ এবং ২৩৭ ব্যাকলগ শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতাঃ
স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিভাগে স্নাতক বা কেন্দ্রীয় সরকার কর্তৃক স্বীকৃত যে কোনও সমমানের যোগ্যতা। ইন্টিগ্রেটেড দ্বৈত ডিগ্রি (আইডিডি) সার্টিফিকেট প্রাপ্ত প্রার্থীদের আইডিডি পাসের তারিখ ১৬.০৮.২০২১ বা তার আগে হওয়া বাধ্যতামূলক।
যারা স্নাতকের শেষ বর্ষ / সেমিস্টারে রয়েছেন তাঁরাও শর্ত সাপেক্ষে অস্থায়ীভাবে আবেদন করতে পারবেন। তবে তাঁদের ১৬.০৮.২০২১ বা তার আগে স্নাতক পরীক্ষা পাস করার প্রমাণ উপস্থাপন করতে হবে।

বয়সঃ
১ এপ্রিল-এর হিসাবে ২০ থেকে ২৮ বছরের মধ্যে স্নাতকরাই এই পদের জন্য আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি ও অন্যান্যঃ
প্রাথমিক-প্রধান এবং স্থানীয় ভাষার পরীক্ষা, এই দুটি পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের বাছাই করা হবে। প্রাথমিক পরীক্ষাটি ২০২১ জুনে হওয়ার কথা বলা রয়েছে। নির্বাচিত প্রার্থীদের ৬ মাসের জন্য শিক্ষানবিশ হিসেবে কাজ করানো হবে।

প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারেন। আবেদন করার জন্য https://ibpsonline.ibps.in/sbijascapr21/ লিংকে ক্লিক করুন। আবেদনের শেষ তারিখ ১৭ মে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.