ভয়ংকর কাণ্ড! চিড়িয়াখানার কর্মীকে আক্রমণ করতে তেড়ে এল ভয়ানক এই পাইথন, দেখুন ভিডিও

ভয়ংকর কাণ্ড! চিড়িয়াখানার কর্মীকে আক্রমণ করতে তেড়ে এল ভয়ানক এই পাইথন, দেখুন ভিডিও / Image Source- Screengrab from Video Instagrammed By @jayprehistoricpets
ভয়ংকর কাণ্ড! চিড়িয়াখানার কর্মীকে আক্রমণ করতে তেড়ে এল ভয়ানক এই পাইথন, দেখুন ভিডিও / Image Source- Screengrab from Video Instagrammed By @jayprehistoricpets

চিড়িয়াখানায় সাপেদের দেখভাল করা যে অত্যন্ত ঝুঁকিপূর্ণ একটি কাজ, তা স্বীকার না করে উপায় নেই। সম্প্রতি নেটমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিও-ও যেন সেই কথাই বলে৷ সম্প্রতি ক্যালিফোর্নিয়ায় সরীসৃপ চিড়িয়াখানার প্রতিষ্ঠাতা মিঃ জয় ব্রিওয়ার ইনস্টাগ্রামে শেয়ার করেছেন সেই ভিডিও, যা দেখলে শিহরিত হয়ে উঠতে হয়। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বিশার অজগর সাপ তাঁকে আক্রমণ করতে তাঁর দিকে তেড়ে আসছে। তবে, ভাগ্যের জোরেই এরপর নিজের প্রাণ বাঁচাতে সক্ষম হন ব্রিওয়ার।

সাপের সঙ্গে মোকাবিলায় দীর্ঘ কয়েক বছরের অভিজ্ঞতা রয়েছে ব্রিওয়ারের। নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে প্রায় দিনই সাপ সংক্রান্ত ছবি বা ভিডিও শেয়ার করে থাকেন তিনি। বেশিরভাগেই দেখা যায়, বিশালাকার সাপের সঙ্গে নির্ভয়ে বসে রয়েছেন তিনি। কখনও বা সাপগুলির দেখভাল করছেন। কিন্তু সাম্প্রতিক ঘটনাটিতে প্রথমে তিনিও বেশ হকচকিয়েই যান। যদিও তাঁর কোনও ক্ষতি হয়নি।

ভাইরাল হওয়া সেই ভিডিওটিতে দেখা যায়, একটি বাক্সে কুঁকড়ানো অবস্থায় থাকা বিশাল অজগরের পাশে দাঁড়িয়ে রয়েছেন ব্রিওয়ার। সাপটি থেকে সামান্য চোখ ফেরাতেই মুহূর্তের মধ্যে ব্রিওয়ারের দিকে আক্রমণে তেড়ে যায় সেটি। তাঁকে ছোবল মারতে চায় সাপটি। মুহূর্তের তৎপরতায় এরপর সরে গিয়ে নিজেকে রক্ষা করেন ব্রিওয়ার। ভিডিওতে ব্রিওয়ারকে এও বলতে শোনা যায়, সাপটির থেকে সামান্য নজর ফেরানোর দোষেই এই ঘটনাটি ঘটেছে। সাপটিকে বেশ বুদ্ধিমান বলেও উল্লেখ করেন তিনি।

ভিডিওটি দেখে অবশ্য চমকে ওঠেন নেটিজেনরা। সাপটির তাৎক্ষণিক আক্রমণ দেখে ভয়ও পেয়ে যান অনেকেই। যদিও বিষয়টি ঠান্ডা মাথায় সামলানোর জন্য ব্রিওয়ারের প্রশংসাও করেছেন। পাশাপাশি ভিডিওটিকেও ‘বেশ আশ্চর্যজনক’ বলে উল্লেখ করেছেন তাঁরা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.