বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

'তুমি ফিরে এসো'! প্ল্যাকার্ড হাতে প্রাক্তন স্ত্রীর নতুন শ্বশুরবাড়ির সামনে ধর্নায় বসলেন স্বামী

০১:০৪ পিএম, জুলাই ১৬, ২০২১

'তুমি ফিরে এসো'! প্ল্যাকার্ড হাতে প্রাক্তন স্ত্রীর নতুন শ্বশুরবাড়ির সামনে ধর্নায় বসলেন স্বামী

স্ত্রীর সঙ্গে দেখা হয় না প্রায় দেড় বছর। নেই কোনও সম্পর্কও৷ এখনও বিবাহবিচ্ছেদ হয়নি, তবে সে নিয়ে আদালতে মামলা চলছে৷ এদিকে স্ত্রী বিয়ে করেছেন অন্য এক যুবককে। খবর পেয়েই তাই ছুটে গেলেন প্রাক্তন স্বামী। স্ত্রীর নতুন শ্বশুরবাড়ির সামনে প্ল্যাকার্ড হাতে বসলেন ধর্নায়। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার গুসকরায়। তা নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যেরও সৃষ্টি হয়েছিল।

জানা গিয়েছে, বছর দুই আগে মঙ্গলকোটের সারঙ্গপুরের বাসিন্দা ২৭ বছরের অনির্বাণ বিশ্বাসের সঙ্গে পালিয়ে বিয়ে করেন ভাতারের রায়রামচন্দ্রপুর গ্রামের ২২ বছরের সঙ্গীতা ঘোষ। পালিয়ে বিয়ের জন্য দুই বাড়ির মধ্যে সম্পর্ক খুব একটা ভালো ছিল না। প্রায়ই বচসা লেগে থাকত৷ এদিকে বিয়ের মাস তিনেক যেতেই অনির্বাণের সঙ্গে সঙ্গীতারও সাংসারিক অশান্তি শুরু হয়। সম্পর্কের টানাপোড়েন বাড়তেই বাপের বাড়ি ফিরে যান সঙ্গীতা।

ফিরে যাওয়ার পর অনির্বাণের বিরুদ্ধে নির্যাতনের মামলা দায়ের করেন সঙ্গীতা। পালটা অভিযোগ আনে অনির্বাণও। মামলা চলছিলই। এসবের মাঝেই মাস চারেক আগে বিবাহবিচ্ছেদ হওয়া দীপক মণ্ডলকে ফের বিয়ে করেন সঙ্গীতা৷ দীপক গুসকরার শান্তিপুরের বাসিন্দা৷ গত বুধবারই বিয়ে হয় তাঁদের। সে খবর গিয়ে পৌঁছায় অনির্বাণের কানে। ব্যস, আর কী! সঙ্গীতার নতুন বিয়ের খবর পাওয়া মাত্রই বৃহস্পতিবার দীপকের বাড়ির সামনে গিয়ে ধর্নায় বসেন অনির্বান। হাতে একটি প্ল্যাকার্ডে জানান দেন মনের কথা।

কী লেখা ছিল সেই প্ল্যাকার্ডে? তাতে লেখা, 'সঙ্গীতা আমি তোমাকে খুব ভালবাসি। তুমি আমাকে মিথ্যে অপবাদ দিয়ে কেন অন্য জনের সঙ্গে চলে এলে। তুমি ফিরে এসো।' তা দেখে স্বাভাবিকভাবেই এলাকায় লোকজনের ভীড় জমে গিয়েছিল। তাঁকে ফিরে যেতে বলা হলেও কিছুতেই নিজের অবস্থান ছেড়ে ওঠেননি তিনি। অবশেষে সঙ্গীতা এসে জানান, তিনি নিজের ইচ্ছেতেই নতুন বিয়ে করেছেন। তিনি আর ফিরে যাবেন না। এমনকি নিজের প্রাক্তন স্বামীকে অন্য কোথাও বিয়ে করে নেওয়ার কথাও বলেন তিনি৷ তা শুনে শেষ পর্যন্ত হতাশ হয়ে ধর্না ছেড়ে নিজের বাড়ি ফিরে যান অনির্বাণ।