দাম মাত্র ৫০! কল খুললেই বের হচ্ছে তাজা ডাবের জল! দেখুন ভাইরাল ভিডিও

দাম মাত্র ৫০! কল খুললেই বের হচ্ছে তাজা ডাবের জল! দেখুন ভাইরাল ভিডিও
দাম মাত্র ৫০! কল খুললেই বের হচ্ছে তাজা ডাবের জল! দেখুন ভাইরাল ভিডিও

দেখতে দেখতে বেশ ভালোই পড়েছে গরম৷ বাড়ছে রোদের আঁচ। বৃষ্টিরও দেখা নেই। ফলে নাজেহাল হয়ে পড়ছে সাধারণ মানুষ। আর এই গরমে শরীরে পুষ্টি এবং শান্তি, দুই-ই জোগাতে ডাবের জলের জুড়ি মেলা ভার! পুষ্টিবিদদের মতে, ডাবের জল বিভিন্ন ভিটামিন ও খনিজের আকরিক। যা দেহে জলের সমতা এবং সোডিয়াম পটাশিয়ামের ভারসাম্য বজায় রাখে। এছাড়াও শরীরে ভিটামিন সি-সহ প্রয়োজনীয় খনিজের সমতা বজায় রাখতে সাহায্য করে। ডি-হাইড্রেশনের সমস্যাও মেটে ডাবের জলে।

বাজারেও সহজলভ্য ডাব। কাটারি বা ধারালো ছুরি দিয়ে ডাবের মুখ কেটে তাতে প্লাস্টিকের স্ট্র ঢুকিয়ে ক্রেতাদের হাতে ধরিয়ে দেওয়া হয়। তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। তাতে দেখা যাচ্ছে, কী ভাবে মেশিনের সাহায্যে কাটা যাচ্ছে ডাব। এই পদ্ধতিতে ডাব কাটলে তা থেকে সংক্রমণের কোনও ভয়ই থাকে না।

ইন্দোরের Foodie_incarnate নামে এক ফুড ব্লগার এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে, মেশিন দিয়ে ডাব কাটা হচ্ছে। তারপর তা ছেঁকে কল খুললেই প্লাস্টিকের গ্লাসে পড়ছে ডাবের জল। এমনকি মেশিনেই কাটা হচ্ছে ডাবের শাঁস। প্লাস্টিকের কাপে পরিবেশন করা হচ্ছে তাও। জানা গিয়েছে, একগ্লাস ডাবের জলের দাম মাত্র ৫০ টাকা। আর তা খেতেই ঠ্যালাগাড়ির সামনে লম্বা লাইনে দাঁড়াচ্ছেন ক্রেতারা।

মেশিনে ডাব কাটার ভিডিওটি ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে উঠেছে নেটদুনিয়ায়। এখনও পর্যন্ত প্রায় ৪২ লক্ষ মানুষ দেখেও ফেলেছেন ভিডিওটি। ৮ হাজারের ওপর কমেন্টও পড়ে গিয়েছে। তবে সমালোচনাও চলছে। ডাবের জল প্লাস্টিকের গ্লাসে কেন পরিবেশন করা হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন বহু নেটিজেন। বাঁশ কিংবা মেটালের স্ট্র ব্যবহারের পরামর্শও দিতে দেখা গিয়েছে বহুজনকে।