“আমি অভিষেকের বউয়ের পদবী জানিনা”, CAA-এর বিরোধিতায় বিজেপিকে তোপ মমতার

Image source: Google

বিশেষ প্রতিবেদনঃ শুরু থেকেই CAA ও NRC-এর বিরোধিতা করেছে মমতা সরকার। তার রাজ্যে যে কোন ভাবেই সিএ এ কার্যকর করা হবেনা তাও স্পষ্ট জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এরইমধ্যে আবার সিএএ ও এনআরসি বিক্ষোভে কাগজ না দেখানোর শ্লোগান দিচ্ছে বিরোধীরা। তবে এদিন আরও এক ধাপ এগিয়ে রানি রাসমণি রোডে ধর্নামঞ্চ থেকে সিএএ ও এনআরসি-এর বিরোধিতায় পদবী নিয়ে প্রশ্ন তুলে বিজেপিকে আক্রমন করলেন মুখ্যমন্ত্রী।

এদিন ধর্নামঞ্চ থেকে মমতা বলেন, আমার গাড়ির ড্রাইভারের পদবী কি তা আমি জানিনা। এমনকি আমার বাড়িতে যে পোষা মাছ গুলো রয়েছে সেগুলোরও পদবী কখনও জিজ্ঞেস করা হয়নি। তবে এখানেই চুপ না করে মুখ্যমন্ত্রী আরও বলেন, অভিষেকের বউ-এর পদবীও তিনি জানেননা। তার কথায়, আমরা পরস্পরের ওপর বিশ্বাস ও ভরসা রেখেই চলতে পছন্দ করি, আর এটাই বাংলার সংস্কৃতি। কিন্তু এই সংস্কৃতিকে ভাঙতে চাইছে মোদি সরকার বলে দাবি করেন তিনি। মুখ্যমন্ত্রীর কথায়, মানুষে মানুষে বিভেদ তোইরি করতেই পদবীকে হাতিয়ার হিসাবে ব্ব্যবহার করছে বিজেপি সরকার।

এদিন বিজেপি সরকারকে আক্রমন করে মুখ্যমন্ত্রী বলেন, গঙ্গাসাগরে এবার ৫৫ লক্ষ পুণার্থী এসেছেন কিন্তু এই বিপুল পরিমাণ আয়োজনে মোদি সরকারের কোন অবদান নেই। তাঁরা কোন ভাবেই সাহায্য করেনি বলে দাবি করেন মমতা। এত মানুষকে বিনামূল্যে পরিষেবা দিচ্ছে রাজ্য সরকার। এরপরেই তিনি সকল দেশের সেরা কবিতার লাইন তুলে বলেন, “এমন রাজ্য কোথাও পাবে না কো তুমি। সকল দেশের সেরা বঙ্গ জন্মভূমি।“

আরও পড়ুনঃ  কেমন জীবনসঙ্গী চান অভিনেত্রী কাজল, জানালেন নিজেই

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.