বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আজ প্রথম দফার ভোট শুরু বাংলা ও অসমে! ২ রাজ্যের ভোটারদের প্রধানমন্ত্রী দিলেন এই বার্তা

০৯:২৮ এএম, মার্চ ২৭, ২০২১

আজ প্রথম দফার ভোট শুরু বাংলা ও অসমে! ২ রাজ্যের ভোটারদের প্রধানমন্ত্রী দিলেন এই বার্তা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ শুরু হল প্রথম দফার নির্বাচন। বাংলা এবং অসম দুই রাজ্যেই প্রথম দফার বিধানসভার নির্বাচন। প্রথম দফায় বাংলায় আজ ৫ টি জেলায় ভোট রয়েছে। বাংলার প্রথম দফার ভোটে ৩০ টি বিধানসভা আসনে আজ শুরু হল ভোটযুদ্ধ।

অন্যদিকে অসমে ৭৭ টি বিধানসভা আসনে রয়েছে প্রথম দফার ভোট। এদিকে এই দুই রাজ্যেই গরমের দাপটও শুরু হয়ে গেছে। তাই তাপ বাড়ার আগে সকাল সকাল ভোট দিতে বুথে বুথে উৎসাহী মানুষের ভিড়। শুধু গরমের দাপটই নয়, এর সঙ্গে রয়েছে করোনা চোখ রাঙানিও। তাই এবারের বিধানসভা নির্বাচনে নেওয়া হয়েছে একাধিক সতর্কতামূলক ব্যবস্থা। নির্বাচন কমিশনের কড়া নির্দেশিকা অনুযায়ী, প্রত্যেক কেন্দ্রে মাস্ক, স্যানিটাইজার ও শারীরিক দূরত্ব বজায় রেখেই ভোটগ্রহণ প্রক্রিয়া চলছে কড়া নজরদারির মধ্যে।

https://twitter.com/ANI/status/1375625101291364352

বাংলায় প্রথম দফার ভোটে মোট ভোটারের সংখ্যা ১.৫০ কোটি। নিরাপত্তার দায়িত্বে রয়েছেন ৭৩০ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী৷ বাংলায় একুশের বিধানসভা নির্বাচনে মূলত জঙ্গলমহল এলাকায় ভোটগ্রহণ চলছে। প্রথম দফার নির্বাচনে রাজ্যের যে ৫ জেলায় ভোট চলছে, তার মধ্যে রয়েছে পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া। এই ৫ জেলার মধ্যে মোট ৩০ টি আসনে ভোটগ্রহণ প্রক্রিয়া চলছে।

https://twitter.com/ANI/status/1375629120449650688

উল্লেখ্য, বিগত লোকসভা নির্বাচনে জঙ্গলমহল এলাকা থেকে ভাল ফল অর্জন করেছিল বিজেপি। তাই এবারের বিধানসভা নির্বাচনেও এই এলাকা থেকে ভাল ফলের আশায় রয়েছে বিজেপি। প্রথম দফার নির্বাচনে ৯২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকছে বাঁকুড়ায়, ১৪৪ ঝাড়গ্রামে, ১৩৯ পশ্চিম মেদিনীপুরে, ১৬৯ পূর্ব মেদিনীপুরে এবং ১৮৩ পুরুলিয়ায়৷ নিরাপত্তা বলয়ে বা ব্যবস্থায় যাতে কোনও ফাঁক না থাকে তাই এই ব্যবস্থা। এর পাশাপাশি থাকছে কুইক রেসপন্স টিম থাকবে৷

এদিকে সকাল সকাল বাংলা এবং অসমের ভোটারদের উদ্দেশে বাংলা এবং ইংরাজিতে টুইট করে বিশেষ বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, ‘আজ প্রথম দফার নির্বাচন৷ যে বিধানসভার আসনগুলিতে ভোটগ্রহণ হচ্ছে, সেখানকার ভোটদাতাদের আমি রেকর্ড সংখ্যায় ভোটাধিকার প্রয়োগের অনুরোধ জানাই।’

https://twitter.com/narendramodi/status/1375622259797159936 https://twitter.com/narendramodi/status/1375622671606501378