শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ICC টি-২০ র‍্যাঙ্কিংয়ে প্রথম ১০ থেকে ছিটকে গেলেন কোহলি! প্রথম পাঁচে একমাত্র এই ভারতীয় তারকা

০৪:১৯ পিএম, নভেম্বর ২৫, ২০২১

ICC টি-২০ র‍্যাঙ্কিংয়ে প্রথম ১০ থেকে ছিটকে গেলেন কোহলি! প্রথম পাঁচে একমাত্র এই ভারতীয় তারকা

সদ্য সমাপ্ত টি-২০ বিশ্বকাপে ব্যাট হাতে তেমন আশানুরূপ ছন্দে ছিলেন না বিরাট কোহলি৷ সম্প্রতি দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচে টি-২০ সিরিজেও খেলেননি। এর প্রভাব এবার পড়ল সদ্য প্রকাশিত আইসিসি-র টি-২০ র‍্যাঙ্কিংয়েও। বিরাট ছিটকে গেলেন প্রথম দশ থেকে। প্রায় আঠারো মাস পর টি-২০ ব়্যাঙ্কিংয়ের প্রথম দশ থেকে বাদ পড়লেন কোহলি। তালিকায় ব্যাটারদের মধ্যে তাঁর স্থান এখন ১১ নম্বরে৷

বর্তমানে আইসিসি-র টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। আর প্রথম দশে রয়েছেন মাত্র একজনই ভারতীয়। তিনি হলেন টিম ইন্ডিয়ার তারকা ওপেনার কেএল রাহুল। একধাপ এগিয়ে ৫ নম্বরে উঠে এলেন তিনি। সদ্য সমাপ্ত তিন ম্যাচের নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচ মিলিয়ে মোট ৮০ রান করেন রাহুল। প্রথম ম্যাচে ১৫ রানের পর দ্বিতীয় ম্যাচে ৬৫ করেন তিনি। তারই পুরস্কার স্বরূপ টি-২০ র‍্যাঙ্কিংয়ে এগিয়ে গেলেন ভারতীয় ওপেনার।

অন্যদিকে, কিউয়িদের বিপক্ষে টি-২০ সিরিজে দুর্দান্ত ফর্মে থাকা রোহিত শর্মাও র‍্যাঙ্কিংয়ে দু ধাপ এগোলেন। ১৫ নম্বর স্থান থেকে উঠে এলেন ১৩ নম্বরে। এই সিরিজে দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি তিন ম্যাচে যথাক্রমে ৪৮, ৫৫ ও ৫৬ রান সহ মোট ১৫৯ রানও করেন তিনি। সিরিজের সেরাও হন। তারই সুফল এবার মিলল টি-২০ র‍্যাঙ্কিংয়েও।

https://twitter.com/ICC/status/1463425384255422467?s=20

প্রসঙ্গত, আইসিসি টি-২০ টিমের র‍্যাঙ্কিংয়ে এখনও দ্বিতীয় স্থানেই রয়েছে ভারত। শীর্ষ স্থানে ইংল্যান্ড। তবে টি-২০ বোলিং ও অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে প্রথম দশে জায়গা পাননি কোনও ভারতীয়ই।