শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

প্রশংসনীয়! করোনায় মৃত্যু হলে কর্মীর পরিবারকে ৬০ বছর পর্যন্ত বেতন দেওয়ার সিদ্ধান্ত টাটা স্টিলের

০১:০৯ পিএম, মে ২৫, ২০২১

প্রশংসনীয়! করোনায় মৃত্যু হলে কর্মীর পরিবারকে ৬০ বছর পর্যন্ত বেতন দেওয়ার সিদ্ধান্ত টাটা স্টিলের

দেশ জুড়ে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। তার জেরে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন লক্ষাধিক মানুষ। তার মধ্যে অনেকেই এরকম রয়েছেন যাঁরা হয়তো পরিবারের একমাত্র রোজগেরে। ফলে তাঁর মৃত্যুর পর চরম অসহায়তার মুখে পড়ছে পরিবার। এই কঠিন পরিস্থিতিতে দাঁড়িয়ে তাই নিজের কর্মীদের জন্য মানবিক এক পদক্ষেপ নিল টাটা স্টিল। করোনায় মৃত কর্মীদের পরিবারের দিকে বাড়িয়ে দিল সাহায্যের হাত।

সম্প্রতি সংস্থার তরফে জানানো হয়েছে, করোনায় কোনও কর্মী মারা গেলে তাঁর অবসরগ্রহণের সময়কাল অর্থাৎ ৬০ বছর বয়স পর্যন্ত তাঁর পরিবারকে পূর্ণ মাসিক বেতন দেবে টাটা স্টিল। মৃতের পরিবারকে চিকিৎসা ও বসবাসের জন্য কোয়ার্টারের যাবতীয় সুবিধাও দেওয়া হবে। পাশাপাশি মৃত কর্মীর সন্তানদের পড়াশোনার যাবতীয় দায়িত্বও নেবে টাটা স্টিল। তাদের স্নাতক পর্যন্ত পড়াশুনার পুরো খরচ বহন করবে সংস্থা। দেশে এই প্রথম কোনও বেসরকারি সংস্থার তরফে এমন যুগান্তকারী সিদ্ধান্ত নেওয়া হল।

https://twitter.com/TataSteelLtd/status/1396345034878840835?s=20

টাটা স্টিলে কর্মরত কর্মীদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য এর আগেও সমস্ত রকম প্রচেষ্টা জারি রেখেছিল সংস্থা। করোনাকালেও তাঁদের দেওয়া হচ্ছে বিশেষ কিছু সুবিধা। এদিন ট্যুইটের মাধ্যমে জানানো হয়, করোনা আবহে একটি সামাজিক সুরক্ষা স্কিম চালু করছে সংস্থা। যাতে কর্মী এবং তাঁর পরিবারের আগামী সুরক্ষিত ও উন্নত হয়। পাশাপাশি দেশের অন্যান্য বেসরকারি সংস্থাকেও একই ভাবে এগিয়ে আসার আর্জি জানিয়েছে টাটা স্টিল। দেশের এই কঠিন সময়ে বেসরকারি এই সংস্থার এই মানবিক পদক্ষেপ সত্যিই প্রশংসনীয়ই বটে!