শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সতর্ক না হলে শহরে আর মাটি খুঁড়ে লাইন পাততে পারবেনা সিইএসসি! নির্দেশ পুরসভার

০৯:৫৭ পিএম, সেপ্টেম্বর ২৪, ২০২১

সতর্ক না হলে শহরে আর মাটি খুঁড়ে লাইন পাততে পারবেনা সিইএসসি! নির্দেশ পুরসভার

বারবার সিইএসসিকে বলেও লাভ হচ্ছে না। তাই এবার থেকে সিইএসসি সতর্ক না হলে শহরে আর মাটি খুঁড়ে লাইন পাততে দেবে না পুর কর্তৃপক্ষ। শুক্রবার এমনটাই জানিয়ে দিয়েছেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। একইসঙ্গে বিদ্যুৎ পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় কার্যত সিইএসসির উপরে দায় চাপালেন ফিরহাদ।

লাগাতার বৃষ্টিতে বিদ্যুৎ পৃষ্ট হয়ে এখনও পর্যন্ত ১৩ জনের প্রাণ গেছে। আর এরপরেই প্রশাসনের উদাসীনতা নিয়ে প্রশ্ন উঠেছে। আজ ফিরহাদ হাকিমও এই ভয়ঙ্কর পরিস্থিতির জন্য সরাসরি আক্রমণ করলেন বিদ্যুৎ বণ্টনকারী সংস্থা সিইএসসিকে। একইসঙ্গে একাধিক নির্দেশও দিলেন তিনি।

এদিন ফিরহাদ বলেন, শহরের সব ক’টি বাতিস্তম্ভের পরিস্থিতি খতিয়ে দেখবে সিইএসসি এবং কলকাতা পৌরসভা যৌথ প্রতিনিধি দল। এই বিষয়ে ইতিমধ্যেই পৌর কমিশনারকে নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি পুর কমিশনার বিনোদ কুমার, আলো বিভাগের ডিজির সঙ্গে বৈঠকের পর মুখ্য পুর প্রশাসক নির্দেশ দেন, সিইএসসি এবার থেকে সতর্ক না হলে শহরে আর মাটি খুঁড়ে লাইন পাততে দেবে না পৌর প্রশাসন।

এদিকে, বৃষ্টি থামলেও এখনো হাটু সমান জল নিউ টাউন শাপূর্জি আবাসনে। যার জেরে রোজ দুর্ভোগের শিকার হতে হচ্ছে আবাসিকদের। বাজার করা থেকে শুরু করে বিভিন্ন কাজেই আবাসন থেকে হাঁটু সমান জল পেরিয়ে আসতে হচ্ছে আবাসিকদের। এই জমা জলের কারণে বহুতল গুলিতে বন্ধ লিফট। এই জল কতদিনে নামবে তা নিয়ে এখনো চিন্তিত আবাসিকরা। এতে ক্ষোভ প্রকাশ করেছেন ফিরহাদ। এই প্রসঙ্গে সংশ্লিষ্ট বিল্ডিংয়ের নির্মাণকারী সংস্থাকে আগামী ১ অক্টোবর বিশেষ বৈঠকে ডেকেছেন আবাসনমন্ত্রী ফিরহাদ হাকিম। একইসঙ্গে হিডকোকেও দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।