রাত্রে মাত্র ৫ মিনিট ব্যবহার করলেই পাবেন দাগমুক্ত উজ্জ্বল ত্বক

রাত্রে মাত্র ৫ মিনিট ব্যবহার করলেই পাবেন দাগমুক্ত উজ্জ্বল ত্বক
রাত্রে মাত্র ৫ মিনিট ব্যবহার করলেই পাবেন দাগমুক্ত উজ্জ্বল ত্বক

ত্বককে উজ্জ্বল ও মসৃণ করে তুলতে বর্তমান সময়ে ছেলেমেয়েরা অনেকেই পাড়ি দেয় পার্লারে । সেখানে গিয়ে নামিদামি ক্রিম ব্যবহার করে । কিন্তু তারপরও তেমন কোনো ফল পাওয়া যায় না । তাই এবার ব্যবহার করুন এই ঘরোয়া পদ্ধতি । জানেন কি ত্বকের উজ্জলতা ফিরিয়ে আনতে অ্যালোভেরার জুড়ি মেলা ভার । জেনে নিন অ্যালোভেরার বিশেষ বিশেষ গুণাবলী ।

অ্যালোভেরা অন্যান্য সাধারণ ক্রিম এর থেকে ত্বকের অনেক গভীরে প্রবেশ করে এবং ত্বকের ভিতরে যে সমস্ত বর্জ্য পদার্থ থাকে সেগুলো নিমেষে বের করে দেয়। যার ফলে আপনার ত্বক হয়ে ওঠে ঝলমলে মসৃণ এবং সুন্দর ।

শুধুমাত্র ত্বক ঝলমলে করে তাই নয়, তার পাশাপাশি বয়স বাড়ার সাথে সাথে আমাদের যে বলিরেখা লক্ষ্য করা যায় সেগুলি দূর করতে এলোভেরার জুড়ি মেলা ভার। মেছতা দূর করার আরেকটি উপাদান হলো এলোভেরা বা ঘৃতকুমারী পাতার জেল। এই জেলের রয়েছে ত্বকের যাবতীয় সমস্যা দূর করার ক্ষমতা।

আক্রান্ত স্থানে আঙুলে করে ধীরে ধীরে এলোভেরা জেল ঘষে লাগাতে হবে এবং সারা রাত লাগিয়ে রাখতে হবে। এভাবে কয়েক সপ্তাহ লাগালে আশানুরূপ ফল পাওয়া যাবে। এ ছাড়া অ্যালোভেরা জেলের সাথে ভিটামিন ই এবং প্রিমরোজ অয়েল মিশ্রিত করে লাগালে এক সপ্তাহের মধ্যে উল্লেখযোগ্য ফল পাবেন ।

আরো পড়ুনঃ   এক টুকরো লেবু থাকলেই হবে শান্তির ঘুম, জেনে নিন বিস্তারিত