শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

IND vs PAK: বাপ কৌন হ্যায়? বলেছিলেন এক পাকিস্তানি! পাল্টা জবাব দিয়েছিলেন শামি, ফের ভাইরাল পুরনো ভিডিও

০৪:৪৫ পিএম, অক্টোবর ২৬, ২০২১

IND vs PAK: বাপ কৌন হ্যায়? বলেছিলেন এক পাকিস্তানি! পাল্টা জবাব দিয়েছিলেন শামি, ফের ভাইরাল পুরনো ভিডিও

গত রবিবার পাকিস্তানের কাছে হেরে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করল ভারতীয় দল। ওয়ান-ডে বা টি-২০, বিশ্বকাপের ইতিহাসে প্রথম পাকিস্থানের কাছে হারল ভারত। তাদের আবার ১০ উইকেটে! ভারতীয়দের কাছে যা অত্যন্ত লজ্জার! এদিন পাকিস্থানের দুই ওপেনারের সামনে দাঁড়াতেই পারেননি ভারতের একজন বোলারও। বিশেষ করে ভারতের তারকা পেসার মহম্মদ শামির পারফরম্যান্স খুবই হতাশাজনক। এই ম্যাচে শামির বোলিং পরিসংখ্যান দাঁড়ায় - ৩.৫ ওভারে ৪৩ রান।

এরপরই শামিকে লক্ষ্য করে চূড়ান্ত গালিগালাজ উড়ে আসতে থাকে সোশ্যাল মিডিয়ায়। এমনকি তাঁকে 'দেশদ্রোহী' আখ্যাও দেওয়া হয়। অনেকে আবার 'শামি পাকিস্তানের থেকে টাকা খেয়েছেন' বলেও অভিযোগ তোলেন। ভারতের এই তারকা বোলারের প্রতি নেটিজেনদের এই আচরণ দেখে সরব হয়েছেন ভারতের প্রাক্তন ও বর্তমান বহু ক্রিকেটারই। শচীন তেন্ডুলকর থেকে বীরেন্দ্র শেহবাগ, শামির পাশে দাঁড়িয়ে সমালোচকদের একহাত নিয়েছেন তাঁরা। এদিকে শামিকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় যখন বিতর্ক চলছে, তখনই ভাইরাল হল চার বছর আগের এক পুরনো ভিডিও। যেখানে এক পাকিস্তানীর কটাক্ষের পাল্টা জবাব দিতে দেখা গিয়েছিল শামিকে।

https://twitter.com/Tawishz/status/1452602891286421512?s=20

ঘটনাটি ঘটেছিল, ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে। সেই ম্যাচে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তানের কাছে হেরে যায় বিরাট কোহলির ভারত। আর ম্যাচের পর ভারতীয় দল যখন ড্রেসিংরুমে ফিরে আসছিলেন, সে সময় এক পাকিস্তানী সমর্থক ভারতীয়দের লক্ষ্য করে কটাক্ষ ছুঁড়ে দেন, "বাপ কৌন হ্যায়?" এই কথা শুনে বাকিরা নিজেদের সংযত করে রাখলেও শামি নিজেকে ঠিক রাখতে পারেননি। পাল্টা জবাব দিতে এগিয়ে আসেন এবং ওই সমর্থককে জবাবও দেন। পরে মহেন্দ্র সিং ধোনি এসে শামিকে শান্ত করে সাজঘরে ফিরিয়ে নিয়ে যান। এই ঘটনার ভিডিওই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়া জুড়ে।