বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ঠিক যেন অবিকল মানুষ! সদ্যোজাত ছাগল বাচ্চাকে নিয়ে তোলপাড় আসামের গ্রাম

০৩:৪৫ পিএম, ডিসেম্বর ২৯, ২০২১

ঠিক যেন অবিকল মানুষ! সদ্যোজাত ছাগল বাচ্চাকে নিয়ে তোলপাড় আসামের গ্রাম

এক ঝলক দেখলে মনে হবে অবিকল যেন মানুষের সন্তান! মুখ, চোখ, নাক অবিকল মানুষের মতো। তবে সদ্যোজাতটি কোনও মনুষ্য শিশু নয়, বরং তা ছাগলের বাচ্চা। আর আশ্চর্যের বিষয়, সেটিকে যে শুধু মানুষের মতো দেখতে তা-ই নয়! বরং চারপেয়ে নয়, মানুষের মতোই দুটি পা রয়েছে ছাগল বাচ্চাটির। অদ্ভুতদর্শন এই ছাগল দেখতেই এখন ভীড় জমিয়েছেন গ্রামের স্থানীয় মানুষেরা।

জানা গিয়েছে, আসামের কাছাড়ে গঙ্গাপুর গ্রামের এক বাসিন্দার পোষ্য ছাগল এই বাচ্চার জন্ম দিয়েছে। যার মুখ, চোখ এবং নাক হুবহু মানুষের মতো। পা-ও চারটির জায়গায় দু'টি। আবার কানটি কিন্তু ছাগলের মতোই। যে বাড়িতে এই প্রাণীটি জন্মেছে, সেই বাড়ির মালিক জানিয়েছেন, সোমবার এই অদ্ভুত বাচ্চাটির জন্ম দেয় তাঁর পোষ্য ছাগল। জন্মের পর বাচ্চাটিকে দেখে হতবাক হয়ে যান তিনি। এরপর খবর চাউর হতেই ‘মানুষের মতো’ দেখতে ছাগলের বাচ্চা দেখার জন্য উৎসুক হয়ে ওঠেন স্থানীয় বাসিন্দারা। কাতারে কাতারে মানুষ এসে ভীড় জমাতে শুরু করেন ওই বাড়িতে।

যদিও অদ্ভুতদর্শন ওই ছাগ শিশুটি বেশিক্ষণ বাঁচেনি। জন্মের কয়েক ঘণ্টা পরেই মারা যায় সেই সদ্যোজাত। স্থানীয় পশু চিকিৎসকদের মতে, স্বাভাবিকভাবে বৃদ্ধি না পাওয়ায় এমন দেখতে হয়েছিল ছাগলের বাচ্চাটি। পরিপুষ্টতার অভাবেই মারা যায় সেটি। এদিকে ছাগল বাচ্চাটি মারা গেলেও সেটিকে দেখতে এখনও ছুটে আসছেন মানুষ। মৃত প্রাণীটিকে একঝলক দেখেই ঘাবড়ে যাচ্ছেন সকলে।