পুজোর প্রাক্কালে এমন বৃষ্টিতে উদ্বেগ প্রকাশের পাশাপাশি আশার কথা শোনালেন মুখ্যমন্ত্রী

396
Image source: Google

বিশেষ প্রতিবেদনঃ পুজোর মরশুমেও রাজ্য জুড়ে চলছে বৃষ্টির তান্ডব। এবার এই বৃষ্টি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির ফলে সৃষ্টি হয়েছে বন্যা পরিস্থিতি। যার মধ্যে অন্যতম উত্তরবঙ্গের মালদহ। তছাড়া বৃষ্টির জের রয়েছে আর এলাধিক জেলায়। ইতিমধ্যেই দুর্গত এলাকাগুলিতে ত্রান পৌঁছে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার একাধিক পুজো উদ্বোধন অনুষ্ঠানে গিয়ে মুখ্যমন্ত্রী মালদহ নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, “মালদহের ফুলহারে জল বাড়ছে। বিহার ঝাড়খন্ড থেকে জল ঢুকছে। কোথায় কি অবস্থা রয়েছে, সব দিকে নজর রাখছি। সংশ্লিষ্ট সকলকে এলাকার দিকে নজর দিতে বলা হয়েছে।“

তবে এই উদ্বিগ্নতার মাঝেও মুখ্যমন্ত্রী জানান, বৃষ্টির অভাবে চাষীদের মুখের হাসি উড়ে গিয়েছিল। কিন্তু পুজোর আগে এই বৃষ্টি চাষীদের মুখের সেই হাসিকে আবার ফিরিয়ে এনেছে। তিনি বলেন, চাষের জন্য ৫০ % বৃষ্টির ঘাটতি ছিল। এই বৃষ্টিতে সেই ঘাটতির পরিমান মিটেছে অনেকাংশ। এখন ঘাটতির পরিমান দাঁড়িয়েছে ১৫ শতাংশতে। আগামী দুদিন এই হারে বৃষ্টি হলে সেই ঘাটতিও মিটে যাবে বলেই আশা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

আগামী দিনের কথা ভেবে এই বিপুল পরিমান বৃষ্টির জল সংরক্ষনের পরামর্শও দেন মুখ্যমন্ত্রী। আর সেই পরামর্শ অনুযায়ী একাধিক জায়গায় পুকুর কাটার বন্দোবস্ত করা হয়েছে। পাশাপাশি নদীতে চলছে ড্রেজিং-এর কাজ।

আরও পড়ুনঃ  "সরকার শুধু বিরোধীদের দোষ চাপাতেই ব্যস্ত", কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে কটাক্ষ প্রাক্তন প্রধানমন্ত্রীর

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.