বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

গোয়া পৌঁছলেন মমতা বন্দ্যোপাধ্যায়! মুখ্যমন্ত্রীর সফরের শুরুতেই ঘটল এই কাণ্ড, রাগে ফুঁসছে তৃণমূল

০৯:০২ পিএম, অক্টোবর ২৮, ২০২১

গোয়া পৌঁছলেন মমতা বন্দ্যোপাধ্যায়! মুখ্যমন্ত্রীর সফরের শুরুতেই ঘটল এই কাণ্ড, রাগে ফুঁসছে তৃণমূল

২০২২-এর শুরুতেই উপকূল রাজ্য গোয়াতে বিধানসভা নির্বাচন। তাই নিজেদের আধিপত্য বিস্তারের জন্য গোয়াকে পাখির চোখ করেছে তৃণমূল। আজ, বৃহস্পতিবারই প্রচারের জন্য গোয়া সফরে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তৃণমূল নেত্রী গোয়াতে পা রাখা মাত্রই তাঁকে কালো পতাকা দেখানো হল৷ যা নিয়ে ক্ষোভে ফুঁসছে তৃণমূল। ঘাসফুল শিবিরের দাবি, বিজেপির একাংশই নাকি এই কাণ্ড ঘটিয়েছেন। তবে এই বিষয়ে এখনও মুখ খোলেনি গেরুয়া শিবির।

বৃহস্পতিবার বিকেলে গোয়া পৌঁছে বিমানবন্দর থেকে বেরোনোর পরেই ১৫-২০ জন তৃণমূল নেত্রীর কনভয়ের সামনে কালো পতাকা দেখাতে শুরু করেন। অবশ্য সেসব পাত্তা না দিয়েই পাঞ্জিমের উদ্দেশ্যে চলতে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়ি। তারপরই ঘাসফুল শিবিরের দাবি, বিজেপির কিছুজন ব্যক্তিই এই কাণ্ডে সামিল ছিলেন। এ নিয়ে রীতিমতো ক্ষুব্ধও তৃণমূল। বিজেপির পক্ষ থেকে যদিও প্রতিক্রিয়া জানানো হয়নি।

উল্লেখ্য, আগামী বছরের বিধানসভা ভোটের লক্ষ্যেই গত সোমবার থেকে গোয়াতে 'ইলেকশন ক্যাম্পেন' শুরু করেছে তৃণমূল। আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফর তাই বিশেষ তাৎপর্যপূর্ণ। ইতিমধ্যেই গোয়ায় আইন-শৃঙ্খলা, দুর্নীতির কারণে পরিস্থিতি খারাপ হয়ে যাওয়ার অভিযোগ তুলে গোয়ার মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে তৃণমূল। এমনকি ওই রাজ্যের কর্ম সংস্থান নিয়েও প্রশ্ন তুলেছে ঘাসফুল বাহিনী। অন্যদিকে, আগামী বছর ৪০ আসনের গোয়া বিধানসভায় ভোট। সেই আসন দখলের লক্ষ্যে এখন এগোচ্ছে তৃণমূল কংগ্রেস।

যদিও গোয়া বিজেপির রাজ্য সভাপতি সদানন্দ তানাবাড়ের দাবি, ভোটের পর গোয়ায় তৃণমূলের দোকান বন্ধ হয়ে যাবে। তাঁর কথায়, "মমতা বন্দ্যোপাধ্যায় গোয়া এসে অফিস করে বাংলা চালালেও গোয়ার ভোটে তার কোনও প্রভাব পড়বে না। মনে রাখতে হবে, ভাড়াটে লোক দিয়ে গোয়ায় ভোট হয় না। দিদি গোয়ায় আসুন, দেখুন, থাকুন। গোয়া থেকে কিছুটা গণতন্ত্র শিখে গিয়ে বাংলায় প্রয়োগ করুন। ভোটের পর গোয়ায় তৃণমূলের দোকান বন্ধ হয়ে যাবে।'' তবে এসব নিয়ে বিশেষ মাথা না ঘামিয়ে আরব সাগরের তীরে জোড়া ফুল ফোটাতেই এখন উঠে পড়ে লেগেছে দল।