সেরা বন্ধু! জরুরী অবস্থায় অসুস্থ মালিকের জীবন বাঁচাল পোষ্য! বুদ্ধিমত্তায় হতবাক নেটদুনিয়া

সেরা বন্ধু! জরুরী অবস্থায় অসুস্থ মালিকের জীবন বাঁচাল পোষ্য! বুদ্ধিমত্তায় হতবাক নেটদুনিয়া / Image Source- Facebook Post By @KCKPD
সেরা বন্ধু! জরুরী অবস্থায় অসুস্থ মালিকের জীবন বাঁচাল পোষ্য! বুদ্ধিমত্তায় হতবাক নেটদুনিয়া / Image Source- Facebook Post By @KCKPD

মানুষের সবচেয়ে বড় বন্ধু কে? এ প্রশ্ন করলেই এক নিমেষেই উত্তর আসবে, তার পোষ্য। বিশেষ করে পোষ্য কুকুর তার মালিকের জন্য নিজের জীবনও দিয়ে দিতে সদা প্রস্তুত থাকে। সম্প্রতি এমনই আরেক ঘটনা প্রকাশ্যে এল। যেখানে পোষ্য কুকুরের বুদ্ধিমত্তায় প্রাণ বাঁচল অসুস্থ মালিকের।

ঘটনাটি ঘটে, ক্যানসাস শহরে রবিবার রাতে৷ সেখানের এক বাসিন্দা তাঁর পোষ্য কুকুরটিকে নিয়ে হাঁটতে বেরিয়েছিলেন। হঠাতই তিনি অসুস্থ বোধ করতে শুরু করেন। কুকুরটি তা লক্ষ্য করে। এরপরই কুকুরটি দ্রুত নিকটবর্তী প্রতিবেশীদের সতর্ক করতে দৌড়ে ডাকতে যায়। তাঁরা এসে মালিকটির ওই পরিস্থিতি দেখে তৎক্ষনাৎ ৯১১তে ফোন করে জরুরীকালীন সাহায্য প্রার্থনা করেন। ফলে জীবন বাঁচে পোষ্যটির মালিকের।

গোটা ঘটনাটির বিবরণ দিয়ে তা ফেসবুকে শেয়ার করে ক্যানসাস সিটি পুলিশ বিভাগ। সেখানে লেখা, কীভাবে কুকুরটি তার মালিকের প্রতিবেশীকে জরুরি অবস্থা সম্পর্কে সময় মতো সতর্ক করেছিল! এর মাধ্যমে যে মালিকটির জীবন বাঁচাতে সহায়তাও করে পোষ্যটি, এ কথাও উল্লেখ করা হয়েছে। এই মহৎ কাজের জন্য কুকুরটিকে ইতিমধ্যেই মুখরোচক ডগ ফুড উপহার দেওয়া হয়েছে। এছাড়াও প্রত্যেকেই প্রশংসায় ভরিয়ে ফেলেছে পোষ্যটিকে।

নেটমাধ্যমে পোস্টটি ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে উঠেছে। হাজার হাজার লাইকে ভরে উঠেছে তা। নেটিজেনরা কুকুরটির প্রচেষ্টা এবং স্বতঃস্ফূর্ত প্রতিক্রিয়ার প্রশংসা করতেও ভোলেননি। পাশাপাশি কুকুরটির মালিকের দ্রুত আরোগ্য কামনাও করেছেন বেশ কিছু নেটিজেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.