শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ক্যান্সারে মৃত প্রিয় মাহুতকে শেষ বিদায় জানাচ্ছে এই হাতি! হৃদয়বিদারক ভিডিও দেখে চোখে জল নেটজনতার

০৩:২৩ পিএম, জুন ৫, ২০২১

ক্যান্সারে মৃত প্রিয় মাহুতকে শেষ বিদায় জানাচ্ছে এই হাতি! হৃদয়বিদারক ভিডিও দেখে চোখে জল নেটজনতার

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল যে কোনও বিষয়ই বেশ ভাইরাল হয়ে উঠছে। বিশেষ করে তা যদি পশু-পাখি সংক্রান্ত কিছু হয়, তাহলে তো আর কথাই নেই। নিমেষের মধ্যে নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করে সেগুলি। সম্প্রতি নেটিজেনদের নজর কাড়ল সেরকমই আরেকটি ভিডিও৷ যা কিছুটা হৃদয়বিদারকও বটে! সেখানে ক্যান্সারে মৃত মাহুতকে শেষ বিদায় জানাতে দেখা গেল একটি হাতিকে। এই ভিডিও যেন ফের প্রমাণ করছে, এই দুনিয়ায় ভালোবাসার ঊর্ধ্বে হয়তো সত্যিই কিছু নেই!

[caption id="attachment_17344" align="alignnone" width="1128"]ক্যান্সারে মৃত প্রিয় মাহুতকে শেষ বিদায় জানাচ্ছে এই হাতি! হৃদয়বিদারক ভিডিও দেখে চোখে জল নেটজনতার ক্যান্সারে মৃত প্রিয় মাহুতকে শেষ বিদায় জানাচ্ছে এই হাতি! হৃদয়বিদারক ভিডিও দেখে চোখে জল নেটজনতার[/caption]

ঘটনাটি ঘটেছে কেরালার কোটায়য়ামে। পল্লাত ব্রহ্মদাথন নামক ওই হাতিটি যখন তার প্রিয় মাহুত ওমানাচেত্তনের প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছে, স্থানীয়দের চোখ জলে ভিজে গিয়েছে৷ স্থানীয় একটি প্রতিবেদন অনুযায়ী, প্রায় ৬ দশকেরই বেশি সময় ধরে নিঃস্বার্থভাবে বিভিন্ন হাতির যত্ন নিয়ে এসেছিলেন মাহুত কন্নাক্কাদ দামোদরন নায়ার ওরফে ওমানাচেত্তন। এই হাতিটিও তাদের মধ্যেই একজন। ফলে হাতিটির সঙ্গে এক অপার্থিব ভালোবাসায় জড়িয়ে গিয়েছিলেন তিনি। হাতিটির কাছে অচিরেই তিনি হয়ে উঠেছিলেন অত্যন্ত প্রিয়।

কিন্তু ইতিমধ্যেই তিনি ক্যান্সার আক্রান্ত হন। মারণ রোগের সঙ্গে দীর্ঘদিন লড়াইয়ের পর গত ৩ জুন মারা যান লাক্কাতুরের বাসিন্দা ওই মাহুত। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪। ওমানাচেত্তনের মৃত্যুর খবর শুনেই মালিকরা এরপর হাতিটিকে নিয়ে আসে শ্রদ্ধা জানাতে। এরপর ভিডিওতে দেখা যায়, কীভাবে নিজের শুঁড় নীচু করে প্রিয় মাহুতকে শ্রদ্ধা জানাচ্ছে ওই হাতি। দেখে বোঝাই যাচ্ছে, মনে যথেষ্ট আঘাত পেয়েছে প্রাণীটি।

https://www.facebook.com/100027405451468/videos/943645483225625/

হৃদয়বিদারিক এই ভিডিওটি দেখে চোখের জল ধরে রাখতে পারেননি নেটিজেনরাও। হাতিটির সঙ্গে মাহুতের সম্পর্কের এই রসায়ন দেখে তাঁরা একদিকে যেমন চমকপ্রদ, তেমনই তাদের বিচ্ছেদেও একইভাবে নিজেদের দুঃখ ভাগ করে নিয়েছেন নেটিজেনরা। আসলে কথায় বলে, পশু বা পাখি যাই হোক না কেন, আপনি ভালোবেসে তাদের আগলে রাখলে, তারাও সারাজীবন আপনার পাশে থাকবে৷ এমনকি মৃত্যুর পরও একইভাবে শ্রদ্ধায় ভরিয়ে দেবে আপনাকে। এক মুহূর্তও ভুলবে না আপনার কথা। সাম্প্রতিক ভাইরাল এই ভিডিওটি যেন তার-ই প্রমাণ!