বড় সাফল্য! পরের পর এনকাউন্টার উপত্যকায়, ২৪ ঘণ্টায় খতম কয়েকজন জঙ্গি

বড় সাফল্য! পরের পর এনকাউন্টার উপত্যকায়, ২৪ ঘণ্টায় খতম কয়েকজন জঙ্গি
বড় সাফল্য! পরের পর এনকাউন্টার উপত্যকায়, ২৪ ঘণ্টায় খতম কয়েকজন জঙ্গি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বেশকিছু দিন ধরেই উপত্যকায় চলছে একের পর এক এনকাউন্টার অভিযান। শুধুমাত্র গত ২৪ ঘণ্টায় উপত্যকার একাধিক স্থানে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টার অভিযানের জেরে খতম হল ৫ জঙ্গি। বুধবার কুলগাম ও পুলওয়ামাতেও জঙ্গিদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর গুলির লড়াই হয়।

গতকাল সকালে জম্মু-কাশ্মীরের হাণ্ডওয়াড়া জেলায় গোপন সূত্রে খবর আসে জঙ্গিদের লুকিয়ে থাকার। সেই খবরের সূত্র ধরেই যৌথ তল্লাশি অভিযান চালায় পুলিশ এবং নিরাপত্তা বাহিনী। এনকাউন্টারে হিজবুল মুজাহিদ্দিন জঙ্গিগোষ্ঠীর এক শীর্ষ নেতার মৃত্যু হয়। নিহত ওই জঙ্গির নাম মেহরাজুদ্দিন হালওয়াই আলিয়াস উবেইদ। মৃত মেহরাজুদ্দিন উত্তর কাশ্মীরের জঙ্গি কার্যকলাপ পরিচালন করত বলে জানা গিয়েছে।

এই ঘটনার পর, বেলার দিকে কুলগাম জেলার জ়োদার এলাকাতেও জঙ্গিদের লুকিয়ে থাকার খবর মেলে। সেখানে যৌথ বাহিনীর তল্লাশি অভিযান শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই গুলির লড়াই শুরু হয় দু’পক্ষের মধ্যে। দীর্ঘক্ষণ গুলির লড়াই চলার পর দুই লস্কর-ই-তৈবা জঙ্গির দেহ উদ্ধার হয়। পুলওয়ামার এনকাউন্টারেও দুই জঙ্গি এবং হাণ্ডওয়াড়ার এনকাউন্টারে একজন জঙ্গির মৃত্যু হয়। মৃতদের মধ্যে শুধুমাত্র দু’জন জঙ্গির পরিচয় জানা গিয়েছে। বাকিদের সম্পর্কে এখনও কিছুই জানা যায়নি।

হাণ্ডওয়াড়া এনকাউন্টারে হিজবুল মুজাহিদ্দিন জঙ্গি মেহরাজুদ্দিন হালওয়াই আলিয়াস উবেইদ ও পুলওয়ামা এনকাউন্টারে বুরহান ওয়ানির মৃত্যু হয়েছে। বুরহান দক্ষিণ কাশ্মীরে নিরাপত্তাবাহিনী ও সাধারণ মানুষকে খুনের ঘটনায় অভিযুক্ত ছিল সূত্রের খবর। একই দিনে তিন জায়গায় এনকাউন্টার অভিযান এবং প্রতিটি অভিযানেই সাফল্য মেলায় স্বাভাবিকভাবেই খুশি এবং খানিক স্বস্তিতে নিরাপত্তা বাহিনী ও জম্মু-কাশ্মীর পুলিশ।