শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

মর্মান্তিক দৃশ্য! ময়নাতদন্তের জন্য ৭ ঘণ্টা মেয়ের মৃতদেহ কাঁধে ৩৫ কিমি পথ হাঁটলেন বাবা!

০৯:১৬ পিএম, মে ১০, ২০২১

মর্মান্তিক দৃশ্য! ময়নাতদন্তের জন্য ৭ ঘণ্টা মেয়ের মৃতদেহ কাঁধে ৩৫ কিমি পথ হাঁটলেন বাবা!

করোনায় বেহাল দশা সারা দেশের। দিকে দিকে তাকালেই চোখে পড়ছে নানা মর্মান্তিক দৃশ্য! এর মধ্যেই সম্প্রতি প্রকাশ্যে এল এমন এক ঘটনা,যা দেখে শিউরে উঠলেন দেশবাসী। পরিস্থিতির ফেরে মেয়ের মৃতদেহ কাঁধে ৭ ঘণ্টা ধরে ৩৫ কিমি পথ হাঁটলেন বাবা। উদ্দেশ্য মেয়ের ময়নাতদন্তের জন্য হাসপাতালে পৌঁছানো। মর্মান্তিক এই ঘটনার সাক্ষী রইল মধ্যপ্রদেশ।

মধ্যপ্রদেশের সিংগ্রিউলি জেলায় ঘটেছে এই ঘটনা৷ জানা গিয়েছে, গত ৫ মে আত্মঘাতী হয়েছিল মেয়েটি৷ এতদিন ধরে বাড়িতেই পড়েছিল দেহ। কারণ, হাসপাতাল সেই ৩৫ কিমি দূরে। আর সেখানে নিয়ে যাওয়ার মতো কোনও গাড়ির ব্যবস্থা নেই। পরিবারের তরফে অভিযোগ, পুলিশকে খবর দেওয়া হলেও গ্রামে নিয়ে মৃতদেহটি নিয়ে যাওয়ার কোনও ব্যবস্থাই করেননি তাঁরা। বরং পরিবারের লোকের ওপরই ভার দেন ময়নাতদন্তের জন্য মেয়েটিকে হাসপাতালে নিয়ে যাওয়ার।

এদিকে দরিদ্র পরিবারের পক্ষে বাইরের গাড়ি ভাড়া করে মেয়ের দেহ হাসপাতালে নিয়ে যাওয়ার মতো সামর্থ্যও ছিল না। অগত্যা উপায় না দেখে খাটিয়ায় দেহটি বেঁধে তা কাঁধে নিয়েই ৩৫ কিমি পথ হেঁটে হাসপাতালে গিয়ে পৌঁছান বাবা ধীরাপতি সিং গোন্ডে। তাঁর কথায়, "কাঁধে দেহ চাপিয়ে সকাল ৯টায় যাত্রা শুরু করেছিলাম আমরা। বিকেল ৪টে নাগাদ হাসপাতালে পৌঁছাই। এখন আমরাই প্রায় অসুস্থ হয়ে পড়েছি। এত বড় সমস্যাতেও কেউ আমাদের কোনও সাহায্য করেনি। পুলিশও সাহায্য করতে এগিয়ে আসেনি।"

[embed]https://twitter.com/Anurag_Dwary/status/1391377809805742081?s=20[/embed]

অন্যদিকে, পুলিশ অফিসার অরুণ সিংয়ের দাবী, "দপ্তরের তরফে দেহ নিয়ে আসার জন্য কোনও নিয়ম নেই৷ কোনও খরচ দেওয়া হয় না। তাই ময়নাতদন্তের জন্য এভাবে দেহ নিয়ে আসা কোনও ভাবেই সম্ভব নয়।" প্রসঙ্গত, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভিডিওটি। তাতে দেখা যাচ্ছে ১৬ বছরের মেয়েটিকে কী ভাবে খাটিয়ায় তুলছেন বাবা এবং কয়েকজন গ্রামবাসী৷ এরপর সেটিকে কাঁধে তুলে নিয়ে পায়ে হেঁটে যাওয়া হচ্ছে হাসপাতালের উদ্দেশ্যে। যে দৃশ্য দেখে দুঃখপ্রকাশ করেছেন নেটিজেনরাও।