শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

করোনা বিধি উপেক্ষা করে বিয়েবাড়ি! নিমন্ত্রণ রক্ষা করতে গিয়ে ব্যাঙের মতো লাফিয়ে বাড়ি ফিরলেন অতিথিরা

০৮:০১ পিএম, মে ২০, ২০২১

করোনা বিধি উপেক্ষা করে বিয়েবাড়ি! নিমন্ত্রণ রক্ষা করতে গিয়ে ব্যাঙের মতো লাফিয়ে বাড়ি ফিরলেন অতিথিরা

দেশে দিনের পর দিন চড়ছে করোনার গ্রাফ। পরিস্থিতি মোকাবিলায় সারা দেশ জুড়েই কড়া আইন জারি করেছে সরকার। তার মধ্যে অন্যতম বিয়ে বা ওই জাতীয় কোনও অনুষ্টানে বেশি সংখ্যক অতিথিকে ডাকা যাবে না। তবে দেশের মানুষ কবেই বা এত নিয়ম মেনে চলে! ফলে করোনা বিধিকে উপেক্ষা করেই ৩০০ অতিথিকে নিয়ে হল বিয়েবাড়ি! আর সেই বিয়েতে যারা উপস্থিত ছিলেন? নিমন্ত্রণ রক্ষা করতে গিয়ে ব্যাঙের মতো লাফিয়ে বাড়ি ফিরতে হল তাঁদের।

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটল মধ্যপ্রদেশের ভিন্দে। সেখানে একটি বিয়েবাড়ির অনুষ্ঠানে প্রায় ৩০০ অতিথিকে নিমন্ত্রণ করা হয়েছিল। অধিকাংশ অতিথিই এসেছিলেন নিমন্ত্রণ রক্ষা করতে। ইতিমধ্যেই স্থানীয় ভিন্দ পুলিশের কাছে খবর যায়। শোনা মাত্রই বিয়েবাড়ি চলে আসে পুলিশের দল। তাঁদের দেখা মাত্রই নিমন্ত্রিত অতিথিরা এদিক ওদিক পালিয়ে যাওয়ার চেষ্টা শুরু করেন। তবে অতিথিদের মধ্যে থেকে অবশেষে ১৭ জনকে গ্রেপ্তার করে পুলিশ। আর নিয়ম ভঙ্গের শাস্তিস্বরূপ ব্যাঙের মতো লাফ দিয়ে বাড়ি ফিরতে হয় তাঁদের।

https://twitter.com/Anurag_Dwary/status/1395293684002820100?s=20

সম্প্রতি ঘটনাটির একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে স্পষ্ট দেখা যাচ্ছে, কী ভাবে ব্যাঙের মতো লাফিয়ে বাড়ি ফিরতে হচ্ছে নিমন্ত্রিতদের। ঠিকমতো না লাফালেও রেহাই নেই। পিঠে এসে পড়ছে পুলিশের লাঠি ঘা। উল্লেখ্য, কিছুদিন আগেই মাস্ক না পরে বাইরে বেরোনোর অপরাধে মধ্যপ্রদেশের ইন্দোরে প্রায় ২০ জন ব্যক্তিকে একই রকম শাস্তি দেয় পুলিশ৷ ওই ২০ জনকেও ব্যাঙের মতো লাফাতে বলা হয়েছিল৷ সবমিলিয়ে, দেশ জুড়ে চলা লকডাউনের মধ্যে নিয়ম ভাঙালেই কপালে জুটছে এমন সব সৃজনশীল শাস্তি। তাই শাস্তি যাতে না পেতে হয়, আগে থেকেই সাবধান হয়ে যান।