করোনা পরিস্থিতিতে বাংলায় বাতিল হল বেশকিছু রুটের স্পেশাল ট্রেন! রইলো তালিকা

করোনা পরিস্থিতিতে বাংলায় বাতিল হল বেশকিছু রুটের স্পেশাল ট্রেন! রইলো তালিকা
করোনা পরিস্থিতিতে বাংলায় বাতিল হল বেশকিছু রুটের স্পেশাল ট্রেন! রইলো তালিকা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। করোনার দ্বিতীয় ঢেউয়ে রূপ পরিবর্তন করে, আরও ভয়ানক চেহারা নিয়ে চলেছে। আর এই ভয়াবহ পরিস্থিতিকে সামাল দিতে ইতিমধ্যেই রাজ্যে কার্যত লকডাউন শুরু হয়েছে। অন্যদিকে কয়েকদিন আগে থেকেই বন্ধ হয়েছে লোকাল ট্রেন সহ বেশকিছু এক্সপ্রেস ট্রেন। তবে চালু ছিল বেশকিছু রুটের স্পেশাল ট্রেন। আর এবার সেগুলির চলাচলও বন্ধ হল।

প্রসঙ্গত করোনার বাড়বাড়ন্তে ফের বন্ধের মুখে পূর্ব রেলওয়ের প্রায় ১০ টি রুটের ট্রেন চলাচল। রেল কর্তৃপক্ষের বিজ্ঞপ্তি অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে কলকাতা, শিয়ালদহ, নিউ জালপাইগুড়ি, পুরী, হলদিবাড়ি, শিলঘাট এবং বালুরঘাট রুটের স্পেশাল ট্রেনগুলি। পূর্ব রেল সূত্রে খবর, ট্রেনগুলিতে সেভাবে ভিড় না হওয়ার কারণে আপাতত এই সব ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু পরবর্তী ক্ষেত্রে যাত্রী সংখ্যার চাপ থাকলে আবারও স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিতে পারে বলেও জানিয়েছেন পূর্ব রেল।

পূর্ব রেলওয়ের বাতিল হওয়া ট্রেনের তালিকা একনজরে দেখে নিন.. ১৯ মে থেকে বাতিল হয়েছে ০৩০৬৩ নম্বরের হাওড়া-বালুরঘাট স্পেশাল ট্রেন, ০৩০৬৪ নম্বরের বালুরঘাট-হাওড়া স্পেশাল ট্রেন, ০২২০১ নম্বরের শিয়ালদহ-পুরি স্পেশাল ট্রেন। ২০ মে থেকে বাতিল হতে চলেছে ০২৩৪৩ নম্বরের শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি স্পেশাল ট্রেন, ০২২৬১ নম্বরের কলকাতা-হলদিবাড়ি স্পেশাল ট্রেন, ০২২০২ নম্বরের পুরী-শিয়ালদহ স্পেশাল ট্রেন। ২১ মে থেকে বাতিল হতে চলেছে ০২৩৪৪ নম্বরের নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ স্পেশাল ট্রেন, ০২২৬২ নম্বরের হলদিবাড়ি-কলকাতা স্পেশাল ট্রেন। ২৪ মে থেকে বাতিল হতে চলেছে ০৩১৮১ নম্বরের কলকাতা- শিলঘাট স্পেশাল ট্রেন। এবং ২৫ মে থেকে বাতিল হতে চলেছে ০৩১৮২ নম্বরের শিলঘাট-কলকাতা স্পেশাল ট্রেন।