সোমবার, ১৫ আগস্ট, ২০২২

করোনা আবহ মাঝে এবার মুম্বাইয়ের এক হাসপাতালকে ২ কোটি টাকার অনুদান দিলেন বিগ বি

০৫:২৮ পিএম, জুন ২৪, ২০২১

করোনা আবহ মাঝে এবার মুম্বাইয়ের এক হাসপাতালকে ২ কোটি টাকার অনুদান দিলেন বিগ বি

বংনিউজ২৪x৭ বিনোদন ডেস্কঃ করোনা জেরে নাজেহাল দেশবাসী। করোনার প্রথম ঢেউ ও দ্বিতীয় ঢেউ এ ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন দেশের বহু মানুষ। সাবধানবাণী থাকলেও, এখনও দেশের সর্বত্র করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়েনি। তবে ধীরে ধীরে হ্রাস পেয়ে চলেছে দেশে করোনা সংক্রমণের সংখ্যা। যা ৪ লক্ষে গন্ডি পেরিয়েছিল এখন তা ৫০ হাজারের কাছাকাছি। তবে গতকালের তুলনায় আজ কিছুটা বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণের সংখ্যা। অন্যদিকে কমছে মৃত্যুর হার এবং বাড়ছে সুস্থতার পরিমাণ। আর এরই মাঝে মুম্বাইয়ের Sion হাসপাতালে দুটি প্রথম ক্লাসের অত্যাধুনিক ভেন্টিলেটর অনুদান হিসেবে দিয়েছেন বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা অমিতাভ বচ্চন।

প্রসঙ্গত করোনা কালে বহু সাধারণ মানুষ তাদের সাধ্য মত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আর তার সাথে সাথে করোনা আক্রান্তদের পাশে দাঁড়িয়েছেন টলিউড থেকে শুরু করে বলিউডের বহু তারকা। আর এবার সাহায্যের হাত বাড়ালেন বলিউডের বিগ বি ওরফে অমিতাভ বচ্চন। তিনিও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে করোনা কে জয় করে তিনি সুস্থ হয়ে উঠেছেন।

আর এবার মুম্বাইয়ের Sion হাসপাতাল কে প্রায় ২ কোটি টাকার মেশিন, সিআরএম ইমেজ ইন্টিফায়ার, ইনফিউশন পাম্প, মনিটর ইত্যাদি অনুদান হিসেবে দেন। বিগ বি’র দেওয়া অত্যাধুনিক ভেন্টিলেটর চালু রয়েছে সার্জিকাল বিভাগে। যারা নিজেরা শ্বাস নিতে পারছেন না তাদের ক্ষেত্রে অভিনেতার দেওয়া চিকিৎসার সরঞ্জামগুলি সহায়তা করবে বলে জানা গেছে।

উল্লেখ্য কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৫৪ হাজার ৬৯ জন, বুধবার এই সংখ্যা ছিল ৫০ হাজারের সামান্য বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮২ হাজার ৭৭৮ জন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনার প্রাণ হারিয়েছেন ১৩২১ জন। মৃতের মোট সংখ্যা ৩ লক্ষ ৯১ হাজার ৮৯১। গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৮ হাজার ৮৮৫ জন। এই মুহূর্তে দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ২ কোটি ৯০ লক্ষ ৬৩ হাজার ৭৪০ জন। সুস্থতার হার ৯৬ শতাংশের বেশি।