দ্রুত ছড়াচ্ছে সংক্রমণ! করোনার কোপ এবার শিয়ালদা শাখার লোকাল ট্রেন পরিষেবায়

দ্রুত ছড়াচ্ছে সংক্রমণ! করোনার কোপ এবার শিয়ালদা শাখার লোকাল ট্রেন পরিষেবায়
দ্রুত ছড়াচ্ছে সংক্রমণ! করোনার কোপ এবার শিয়ালদা শাখার লোকাল ট্রেন পরিষেবায় / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রতিদিন ভয়ঙ্কর দুঃস্বপ্নের মতো তাড়া করে বেড়াচ্ছে মারণ করোনা। এই মুহূর্তে দেশজুড়ে যা করোনা পরিস্থিতি, তাতে ভয়ঙ্কর, উদ্বেগজনক ইত্যাদি কোনও বিশেষণই যথেষ্ট নয়। প্রতিদিন নতুন রেকর্ড সৃষ্টি করছে মারণ করোনা। বাংলাতেও ভোটের মরশুমে ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ। প্রতিদিন সংক্রমণের নতুন রেকর্ড সৃষ্টি হচ্ছে। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

কোনোভাবেই আটকানো সম্ভব হচ্ছে না সংক্রমণ। পরিস্থিতি ক্রমশ খারাপ থেকে আরও খারাপ হচ্ছে। এদিকে করোনা সংক্রামিত হয়েছেন পূর্ব রেলের শিয়ালদা শাখার একাধিক কর্মী। তাই এহেন পরিস্থিতিতে, কড়া পদক্ষেপ গ্রহণ করা হল পূর্ব রেলের পক্ষ থেকে। শিয়ালদা শাখায় বাতিল করা হয়েছে ২৫ টির বেশি লোকাল ট্রেন। মারণ করোনায় আক্রান্ত হয়েছেন রেলের চালক এবং গার্ড। সেই জন্যই এই সিদ্ধান্ত। তাছাড়া দূরপাল্লার ট্রেনের পরিষেবা যাতে স্বাভাবিক থাকে, সেই জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রেলের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ এখন আট হাজারের ঘরে। সাধারণ মানুষের পাশাপাশি আক্রান্ত হয়েছেন রেলকর্মী থেকে শুরু করে আধিকারিকরাও। তাই ক্ষেত্র বিশেষে কড়া পদক্ষেপ নিয়েছে পূর্ব রেল। রবিবারও শিয়ালদা ডিভিশনের ১৮ জোড়া ট্রেন বাতিল করা হয়।

জানা গিয়েছে যে, করোনার দ্বিতীয় ঢেউয়ে পূর্ব রেলের চারটি ডিভিশনেরই বেশ কয়েকজন মোটরম্যান, গার্ড ও সামনের সারির কর্মী গত কয়েকদিনে আক্রান্ত হয়েছেন। একদিনে শিয়ালদা ডিভিশনের ১৪ জন গার্ড করোনা আক্রান্ত হয়ে পড়ার কারণেই লোকাল ট্রেন পরিষেবা ব্যাহত হয়েছে।

তবে, পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী এ প্রসঙ্গে জানিয়েছেন যে, এই কঠিন পরিস্থিতির মধ্যেও পরিষেবা যথাযথ রাখার চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি সংক্রমণ এড়াতে প্রতিটি স্টেশন ও প্ল্যাটফর্মে যাত্রীরা যাতে যথাযথ করোনাবিধি মেনে চলেন, তার জন্য যাত্রী ও রেলকর্মী উভয়ের উদ্দেশেই ঘোষণা করা হচ্ছে রেলের তরফ থেকে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.