বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

পুলিশকে মহিলা জানিয়েছিলেন 'বাচ্চা চুরি হয়ে গিয়েছে'! সিসি ক্যামেরায় ধরা পড়ল মায়ের আসল রহস্য

০৯:৫৩ পিএম, জুলাই ১২, ২০২১

পুলিশকে মহিলা জানিয়েছিলেন 'বাচ্চা চুরি হয়ে গিয়েছে'! সিসি ক্যামেরায় ধরা পড়ল মায়ের আসল রহস্য

অভাব। এ দেশের এক চিরন্তন সত্য। এখনও দেশের বহু মানুষ বসবাস করেন দারিদ্রসীমার নীচে। দু বেলা দু মুঠো খাবার জোগানেও হিমশিম খান তাঁরা। আর এই অভাবের তাড়নাতে অনেক সময়ই নানা ভয়ঙ্কর 'অপরাধ' করতে বাধ্য হন মানুষ। কিন্তু নিজের কোলের সন্তানকে বিক্রি করে দেওয়ার মতো ঘটনা বোধহয় খুব বেশি শোনা যায় না। তবে সম্প্রতি যোগীরাজ্যে ঘটল এমন ঘটনাই। যেখানে অভাবের তাড়নায় টাকার বিনিময়ে নিজের ৩ মাসের সন্তানকে বিক্রি করে দিলেন মা।

ঘটনাটি উত্তর প্রদেশের গোরক্ষপুরের। সেখানে এলাহিবাগ এলাকার বাসিন্দা সলমা খাতুন সম্প্রতি তাঁর স্বামীকে জানান, তাঁর কোল থেকে এক মহিলা ছেলেকে অপহরণ করে নিয়েছে। তা শুনেই 'নিখোঁজ' সন্তানের খোঁজে পুলিশের কাছে হাজির হন স্বামী। সালমা পুলিশকে জানায়, রসুলপুর এলাকা থেকে তাঁর ছেলেকে এক লাল শাড়ি পরা মহিলা নিয়ে পালিয়ে যায়। এরপর পুলিশ তদন্ত শুরু করে।

তদন্ত চলাকালীনই পুলিশের হাতে আসে সিসিটিভি ফুটেজ। দেখা যায়, অন্য এক মহিলাকে নিজের ছেলে তুলে দিচ্ছেন সালমা। এরপর ওই মহিলা এবং সালমাকে মুখোমুখি জিজ্ঞাসাবাদ শুরু করতেই অসংলগ্ন কথাবার্তা বলতে থাকেন অপর মহিলাটি। বারবার নিজের বয়ান বদলে যান। এরপরই ফাঁস হয় আসল ঘটনা।

সালমা নিজের মুখে স্বীকার করে, সংসারে অভাব। এছাড়াও আরও ৩ সন্তান রয়েছে। স্বামী বর্জ্য পরিস্কার করে। অধিকাংশ সময় সন্তানদের মুখে খাবারটুকুও তুলে দিতে পারেন না। তাই অভাবের তাড়নায় এই চরম সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ৫০ হাজার টাকার বিনিময়ে ওই মহিলাকে কোলের সন্তানকে বিক্রি করে দেন। তবে রবিবার শিশুটিকে উদ্ধার করেছে পুলিশ।