মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

এই নিয়ে তৃতীয় দিন! আয়কর আধিকারিকদের হানা সোনু সুদের মুম্বইয়ের বাড়িতে

০৪:৫৪ পিএম, সেপ্টেম্বর ১৭, ২০২১

এই নিয়ে তৃতীয় দিন! আয়কর আধিকারিকদের হানা সোনু সুদের মুম্বইয়ের বাড়িতে

বুধবার থেকেই আয়কর দফতর ইন্ডাস্ট্রির অন্যতম সেরা অভিনেতা সোনু সুদের বাড়িতে হানা দিয়েছে। সূত্র অনুযায়ী আয়করে প্রচুর টাকার হের ফের রয়েছে সোনু সুদের। বুধবার থেকে সোনু সুদের ৬ টি সম্পত্তি বাড়ি এবং অফিসে হানা দিয়েছে আয়কর দফতরের আধিকারিকরা। আজকেও একাধিক জায়গায় গেছেন তারা। গতকাল সোনু সুদের অ্যাকাউটেন্ট ছিলেন না বলে তাঁদের কাজের দেরি হচ্ছে বলে সূত্রের খবর। মুম্বই এবং লখনউয়ের সোনুর ৬টি সম্পত্তির ওপর এখন কড়া নজর আয়কর দফতরের।

সূত্রের খবর আয়কর দফতরের আধিকারিকরা সোনু সুদের ব্যাংক অ্যাকাউন্ট এ প্রচুর করের হের ফের করার প্রমাণ পেয়েছেন। প্রসঙ্গত গত বছর লোক ডাউন এর সময় প্রচুর পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফিরিয়ে এনেছেন তিনি। গরীবের মশিহা হয়ে উঠেছিলেন সোনু সুদ। তার বিরুদ্ধে এই পদক্ষেপ করায় অসন্তোষ প্রকাশ গোটা নেট দুনিয়ায়। সোনু সুদ শুধু দেশের নয় বিদেশেও আটকে থাকা মানুষদের বাড়ি ফিরিয়ে এনেছেন। পাশাপাশি নিজের সাধ্য মত সকলের পাশে দাঁড়িয়েছেন তিনি। তাই কেন্দ্রের এই পদক্ষেপের তীব্র সমালোচনা করলেন শিবসেনা।

শিবসেনার অভিযোগ কেন্দ্রীয় সরকার এই পদক্ষেপ নিয়ে অসন্তুষ্টির বিষয় তৈরি করেছেন। আরও বলেন সোনু সুদ বিরোধী দলের সঙ্গে যোগাযোগ রয়েছে বলেই এই পদক্ষেপ। তাছাড়াও কেজরিওয়াল সরকারের শিক্ষামূলক কর্মসূচির 'ব্র্যান্ড অ্যাম্বাসেডর' হিসেবে সোনু সুদ এর নাম গ্রহণ করেন তারপর থেকেই এগুলি শুরু হয়েছে। তবে এই বিষয়ে একটি কথাও বলেন নি সোনু সুদ। তিনি শান্তভাবেই সমস্ত তল্লাশি করতে দিচ্ছেন। আপাতত সোনু সুদ রয়েছেন মুম্বইয়ে। গণেশ পুজোর জন্য আপাতত সেখানেই আছেন।