আগামীকাল থেকে জনসাধারণের জন্য ফের বাড়ছে মেট্রো সংখ্যা! কখন পাবেন ট্রেন? রইল বিস্তারিত

আগামীকাল থেকে জনসাধারণের জন্য ফের বাড়ছে মেট্রো সংখ্যা! কখন পাবেন ট্রেন? রইল বিস্তারিত
আগামীকাল থেকে জনসাধারণের জন্য ফের বাড়ছে মেট্রো সংখ্যা! কখন পাবেন ট্রেন? রইল বিস্তারিত

লকডাউন শিথিল হতেই ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চলার অনুমতি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পরেই শুক্রবার থেকে ছুটতে শুরু করেছে মেট্রো। তবে শুরুর প্রথম দিন থেকেই দেখা গেছে ভিড় ঠেলেই উঠতে হচ্ছে যাত্রীদের। সেই কারণেই এবার ফের একবার বাড়ানো হচ্ছে মেট্রো সংখ্যা। আগামীকাল সোমবার থেকে ফের বাড়ছে মেট্রো। যাদের স্মার্ট কার্ড আছে তারাই সওয়ার হতে পারবেন মেট্রোতে।

মেট্রোর তরফে জানানো হয়েছে, সোমবার থেকে ১৯২টির বদলে আপ ডাউন মিলিয়ে মোট ২০৮টি ট্রেন চালানো হবে। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত জনসাধারণের জন্য চলবে মেট্রো। ৬ মিনিট অন্তর অন্তর মিলবে পরিষেবা। দিনের প্রথম মেট্রো মিলবে ৮টা থেকে। দমদম এবং কবি সুভাষ থেকে ছাড়বে সকাল ৮ টায় শুরু হচ্ছে প্রথম পরিষেবা। এরপর দক্ষিণেশ্বর শেষ মেট্রো পাওয়া যাবে সন্ধ্যে ৭.৪৮ মিনিটে। অন্যদিকে, দমদম এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো মিলবে রাত ৮ টায়।

অন্যদিকে অপরিবর্তিত থাকবে স্টাফ স্পেশাল মেট্রোর সংখ্যা। আপ- ডাউন মিলিয়ে ১০৪ টি সার্ভিস থাকবে সারা দিনে। স্টাফ স্পেশ্যালের ক্ষেত্রে শনিবারও পাওয়া যাবে পরিষেবা। স্টাফ স্টেশন মেট্রো দিনে দু’দফায় চলবে। সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মিলবে প্রথম দফার পরিষেবা। এরপর আবার দুপুর সাড়ে তিনটে থেকে রাত ৭.১৫ মিনিট অবধি পাওয়া যাবে পরিষেবা। তবে রবিবার পুরোপুরি বন্ধ থাকবে পরিষেবা। দুই দফাতেই ৮ মিনিট অন্তর অন্তর মিলবে মেট্রো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, কেবল জরুরি পরিষেবার সঙ্গে কর্মীরাই এই স্পেশ্যাল মেট্রোয় উঠতে পারবেন। মেট্রো কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী, স্বাস্থ্যকর্মী, আইন-আদালতের সঙ্গে যুক্ত, সমাজকর্মী, ব্যাংক, বিদ্যুৎ, জল,টেলিকম, ইন্টারনেট, দমকল, বিপর্যয় মোকাবিলা, স্যানিটাইজেশন, খাদ্য, বিমা, সাংবাদিকতা ও শ্মশানকর্মীরা মেট্রোয় যাতায়াত করতে পারবেন। তবে সে ক্ষেত্রে পরিচয়পত্র দেখিয়ে তারপরই মেট্রোয় ওঠা যাবে।