শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

IND A vs SA A: টানা তিন হাফ সেঞ্চুরি! নির্বাচককের কড়া বার্তা দিলেন ভারতীয় এই ক্রিকেটার

০৬:০০ পিএম, ডিসেম্বর ৮, ২০২১

IND A vs SA A: টানা তিন হাফ সেঞ্চুরি! নির্বাচককের কড়া বার্তা দিলেন ভারতীয় এই ক্রিকেটার

ভারতীয় দলের প্রতি তাঁর আনুগত্য প্রশ্নাতীত। পায়ে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েও বাইশ গজ ছেড়ে যাননি তিনি। শত কষ্ট উপেক্ষা করে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে জুটি বেধে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্টে হার বাঁচিয়েছিলেন তিনি৷ তাঁর জন্যই সেই টেস্ট ড্র করে ফেরে টিম ইন্ডিয়া। সেই টেস্টে ২৩ রানে অপরাজিত থেকে অজিদের হাত থেকে ম্যাচ ছিনিয়ে নিয়েছিলেন তিনি। এত কিছু সত্ত্বেও দলে নিজের যোগ্য সম্মান পাননি হনুমা বিহারী।

অস্ট্রেলিয়া সিরিজে পর চলতি বছরে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে চোটের কারণে ছিটকে গিয়েছিলেন তিনি৷ এরপর চোট সারিয়ে ফিরলেও ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে জায়গা হয়নি হনুমা বিহারীর৷ বরং তাঁকে ভারতীয়-এ দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে পাঠিয়েছেন জাতীয় দলের নির্বাচকরা। আর প্রোটিয়াদের সঙ্গে চলতি সিরিজে ফর্মের তুঙ্গে রয়েছেন তিনি। যা ভারতের সিনিয়র দলের দক্ষিণ আফ্রিকা সফরের আগে নির্বাচকদের কড়া বার্তা দিচ্ছে।

আপাতত দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে টানা তিনটি অর্ধ শতরান করে ফেলেছেন হনুমা। সিনিয়র দলের সফরের আগে ভারতীয় স্কোয়াডে জায়গা করে নিতে তিনি যে কতখানি মরিয়া তা ইতিমধ্যেই বুঝিয়ে দিয়েছেন এই ডানহাতি ব্যাটার। দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত প্রথম বেসরকারি টেস্টে এক ইনিংস ব্যাট করার সুযোগ পেয়েছিলেন হনুমা। সেই ম্যাচে ২৫ রান করেছিলেন তিনি। এরপর দ্বিতীয় বেসরকারি টেস্টে তাঁর ব্যাট থেকে আসে জোড়া অর্ধ শতরান। দ্বিতীয় টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৫৪ ও ৭২ রানে অপরাজিত ছিলেন বিহারী।

https://twitter.com/Hanumavihari/status/1467031109242400768?s=20

চলতি টেস্টেও তিনি রয়েছেন দারুণ ছন্দে। ইতিমধ্যেই প্রথম ইনিংসে ৬৩ রান করে ফেলেছেন এই ভারতীয় মিডল অর্ডার ব্যাটার। অর্ধ শতরানের হ্যাটট্রিক করে সোশ্যাল মিডিয়াতে বার্তাও দিয়েছেন হনুমা। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে গিয়েছে, এমন পারফরম্যান্সের পর কি জাতীয় নির্বাচকদের নজর ফিরবে হনুমার দিকে? তা তো সময়ই বলবে৷