IND vs NZ: ‘গুরু’ রোহিতের শিক্ষা নিয়ে তাঁকেই আউট করেন বোল্ট! ম্যাচ শেষে অকপট হিটম্যান

IND vs NZ: 'গুরু' রোহিতের শিক্ষা নিয়ে তাঁকেই আউট করেন বোল্ট! ম্যাচ শেষে অকপট হিটম্যান / Image Source: Instagram @indiancricketteam
IND vs NZ: 'গুরু' রোহিতের শিক্ষা নিয়ে তাঁকেই আউট করেন বোল্ট! ম্যাচ শেষে অকপট হিটম্যান / Image Source: Instagram @indiancricketteam

মঙ্গলবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়েছে ভারতীয় দল। কিউয়িদের ৫ উইকেটে হারিয়েছে রোহিত বাহিনী। তবে জয় পেলেও নিজের অর্ধ শতরান মাঠেই ফেলে এসেছেন টিম ইন্ডিয়া ক্যাপ্টেন রোহিত শর্মা। নিউজিল্যান্ডের ১৬৪ রানের জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করেও ৪৮ রানে আটকে যায় রোহিতের ইনিংস৷ তাঁকে আউট করেন কিউয়ি তারকা পেসার ট্রেন্ট বোল্ট। আর ম্যাচ শেষে নিজের সেই আউট নিয়েই অকপট ‘হিটম্যান’।

অর্ধ শতরান থেকে মাত্র দু রান দূরে যখন, তখনই রোহিতকে আউট করেন বোল্ট। ভারতের হয়ে ওপেন করতে নেমে ৩৬ বলে ৪৮ রান করেন তিনি। এর আসল কারণ ব্যাখ্যা করতে গিয়ে আইপিএলের প্রসঙ্গ তোলেন টিম ইন্ডিয়ার নয়া টি-২০ অধিনায়ক। আসলে আইপিএলে একই দলের সতীর্থ রোহিত ও বোল্ট। ‘মুম্বই ইন্ডিয়ান্স’ ফ্র‍্যাঞ্চাইজির হয়ে খেলেন দু’জনে। সেখানে আবার রোহিত ক্যাপ্টেনও। রোহিতের নেতৃত্বেই খেলেন কিউয়ি বোলার। তাই হিটম্যানের দাবি, বোল্ট তাঁর দুর্বলতাগুলো জানেন। অন্যদিকে তিনিও জানেন বোল্টের শক্তিগুলো। পাশাপাশি তিনি বোল্টকে বিপক্ষকে আউট করার জন্য যে টিপস দিয়েছেন তা সম্বল করেই ‘গুরু’ রোহিতকে নিজের জালে ফাঁসান বোল্ট।

রোহিতের কথায়, “আমরা অনেক বছর ধরে খেলছি। ও আমার দুর্বলতা জানে আর আমি ওর শক্তি জানি। স্বাভাবিকভাবেই তাই দুজনের মধ্যে একটি দুরন্ত লড়াই হয়ে থাকে। আমার অধীনে ও যখন খেলে, তখন ওকে বার বার বলি বিপক্ষের ব্যাটারকে বোকা বানিয়ে উইকেট নিতে। এই ম্যাচে ও আমার বিরুদ্ধে সেটাই করল। আমাকে আউট করার জন্য মিড উইকেটের ফিল্ডার পিছনের দিকে রেখেছিল, আর ফাইন লেগে ফিল্ডারকে উপরে দিকে নিয়ে আসে। আমি জানতাম ও একটি বাউন্সার দেবে। আমিও সেটা ফিল্ডারের মাথার উপর দিয়ে মারার চেষ্টা করছিলাম। কিন্তু বলের গতি কম থাকায় বল ফিল্ডারের হাতে চলে যায়।”

যদিও রোহিত আউট হলেও এরপর ইনিংসের হাল ধরেন সূর্যকুমার যাদব। তাঁর ৪০ বলে ৬২ রানের দুরন্ত ইনিংসে জয়ের দোরগোড়ায় চলে আসে ভারত। তিনি আউট হয়ে ফিরতে শেষ পর্যন্ত চার মেরে দলকে জেতান পন্থ। প্রথম ম্যাচ জেতায় স্বস্তির হাসি অধিনায়ক রোহিতের মুখে। সিরিজে দ্বিতীয় ম্যাচ ১৯ নভেম্বর, আগামীকাল, রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে।