শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

'দ্রাবিড়ের অভিজ্ঞতা অতুলনীয়, ওঁর পরামর্শ দলের সম্পদ'! কোচের প্রশংসায় পঞ্চমুখ চেতেশ্বর পূজারা

১১:২৭ এএম, নভেম্বর ২৪, ২০২১

'দ্রাবিড়ের অভিজ্ঞতা অতুলনীয়, ওঁর পরামর্শ দলের সম্পদ'! কোচের প্রশংসায় পঞ্চমুখ চেতেশ্বর পূজারা

আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকেই শুরু হচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্ট। কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে ২৫ নভেম্বর থেকে ২৯ নভেম্বর অবধি চলবে খেলা। কানপুর টেস্টে খেলবেন না দলের অধিনায়ক বিরাট কোহলি। তিনি বিশ্রামে থাকছেন। তাঁর বদলে দলের নেতৃত্বের ব্যাটন উঠেছে অজিঙ্ক্য রাহানের হাতে। সহ অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে আরেক অভিজ্ঞ ক্রিকেটার চেতেশ্বর পূজারাকে। আর টেস্ট সিরিজ শুরুর আগেই নতুন কোচ দ্রাবিড়ের প্রশংসায় পঞ্চমুখ পূজারা।

কিউয়িদের বিরুদ্ধে মাঠে নামার আগে গতকাল ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে হাজির হয়েছিলেন ভারতের এই অভিজ্ঞ টেস্ট ব্যাটার। সেখানেই কোচ রাহুল দ্রাবিড়কে নিয়ে নিজের প্রশংসার ঝাঁপি উপুড় করে দেন তিনি। পূজারার কথায়, দ্রাবিড়ের অভিজ্ঞতা অসামান্য। আর তাঁর সেই অভিজ্ঞতা দলের সম্পদ হয়ে উঠবে। তাঁর পরামর্শ দলকে আরও এগিয়ে নিয়ে যাবে। সমস্ত ক্রিকেটাররাই এতে উপকৃত হবেন।

[caption id="attachment_41135" align="alignnone" width="1280"]'দ্রাবিড়ের অভিজ্ঞতা অতুলনীয়, ওঁর পরামর্শ দলের সম্পদ'! কোচের প্রশংসায় পঞ্চমুখ চেতেশ্বর পূজারা 'দ্রাবিড়ের অভিজ্ঞতা অতুলনীয়, ওঁর পরামর্শ দলের সম্পদ'! কোচের প্রশংসায় পঞ্চমুখ চেতেশ্বর পূজারা[/caption]

এদিন পূজারা বলেন, "বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আমরা সকলেই বেশ আঘাত পেলেও, এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে আমরা খুব ভালো ভাবে ক্রিকেট খেলি। দারুণ ভাবে ফিরে আসি। এবারও আমরা আত্মবিশ্বাসী। এখন আমাদের নতুন কোচ হিসেবে রাহুল ভাই রয়েছেন। আমি রাহুল ভাইয়ের সঙ্গেই শুধু খেলিনি, ওঁর কোচিংয়ে অনূর্ধ্ব-১৯ দলের পাশাপাশি ইন্ডিয়া 'এ' দলেও খেলেছি। প্লেয়ার এবং কোচ হিসাবে ওঁর যে অভিজ্ঞতা রয়েছে, তা এক কথায় অতুলনীয়। ওঁর পরামর্শ দলের সম্পদ। আমরা প্রত্যেকেই ওঁর পরামর্শের জন্য মুখিয়ে রয়েছি। দলের তরুণ ক্রিকেটার থেকে শুরু করে আমাদের মতো ক্রিকেটারও এতে উপকৃত হবে।"

https://www.instagram.com/p/CWnxZn2jPqg/?utm_medium=copy_link

নিজের সহ অধিনায়কত্বের দায়িত্ব নিয়েও মুখ খুলেছেন পূজারা। তাঁর কথায়, ভাইস-ক্যাপ্টেন্সির দায়িত্ব নিয়ে তিনি চিন্তিত নন। তাঁর কাছে এই দায়িত্ব চাপের নয়। বরং তিনি তরুণদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিতে পারবেন। তিনি যখন সহ-অধিনায়ক থাকবেন না, তখনও যতটা পারবেন তাঁর অভিজ্ঞতা তরুণ ক্রিকেটারদের সঙ্গে ভাগ করে নেবেন। ভারতীয় দলের উন্নতির দিকেই তাঁর যাবতীয় ফোকাস। প্রসঙ্গত, প্রথম টেস্টের পর আগামী ৩ ডিসেম্বর থেকে মুম্বইয়ের ওয়াংখেরে স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। এই টেস্টে অধিনায়ক হিসেবে ফিরবেন কোহলি। ফলে পূজারার কাছ থেকে ভাইস ক্যাপ্টেন্সির দায়িত্ব ফের উঠবে রাহানের কাঁধে। অভিজ্ঞ ব্যাটার হিসেবেই তখন দলের সঙ্গে থাকবেন পূজারা৷