বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

IND vs NZ: মূল প্রবেশপথ নয়, অন্য রাস্তা দিয়ে ইডেনে ঢুকবেন রোহিত-সাউদিরা! কেন?

১১:১৬ এএম, নভেম্বর ২১, ২০২১

IND vs NZ: মূল প্রবেশপথ নয়, অন্য রাস্তা দিয়ে ইডেনে ঢুকবেন রোহিত-সাউদিরা! কেন?

আজ, ইডেনে ভারত-নিউজিল্যান্ড হাইভোল্টেজ ম্যাচ! তবে মাঠে ঢোকার জন্য আজ মূল প্রবেশ পথ ব্যবহার করতে পারবেন না দুই দলের ক্রিকেটাররা। বরং অন্য পথ দিয়ে ইডেনে ঢুকতে হবে তাঁদের। আসলে করোনা পরবর্তী সময়ে ক্রিকেটার এবং দর্শকদের সুরক্ষায় ইডেনের নিয়মকানুনে কিছু পরিবর্তন আনা হয়েছে। বদলে গিয়েছে খেলোয়াড়দের মাঠে ঢোকার প্রবেশ পথও। সেই কারণেই আজ প্রধান দ্বারের পরিবর্তে অন্য দ্বার দিয়ে স্টেডিয়ামে প্রবেশ করবে রোহিত বাহিনী ও কিউয়ি ব্রিগেড।

এতদিন ইডেন গার্ডেন্সে কোনও আন্তর্জাতিক কিংবা আইপিএল-এর ম্যাচ থাকলে স্টেডিয়ামে ক্লাব হাউসের সামনে এসে টিম বাস দাঁড়াত। দুই দলের ক্রিকেটাররা সেই বাস থেকে নেমে ক্লাব হাউস দিয়ে একে একে ড্রেসিংরুমে যেতেন। প্রতি বারই ম্যাচের আগে এই দৃশ্য দেখা যেত। তবে অন্যবার যেমন মূল প্রবেশপথ দিয়ে ঢুকে ক্রিকেটাররা সাজঘরে চলে যেতেন, এবার কিন্তু সে রকম দেখা যাবে না। কোভিডের কারণে এবার নিয়মে ঘটেছে বড় বদল।

[caption id="attachment_40757" align="alignnone" width="1280"]IND vs NZ: মূল প্রবেশপথ নয়, অন্য রাস্তা দিয়ে ইডেনে ঢুকবেন রোহিত-সাউদিরা! কেন? IND vs NZ: মূল প্রবেশপথ নয়, অন্য রাস্তা দিয়ে ইডেনে ঢুকবেন রোহিত-সাউদিরা! কেন?[/caption]

এবার ক্লাব হাউসের বদলে ১৭ নম্বর গেট অর্থাৎ 'এল ব্লক' দিয়ে স্টেডিয়ামে ঢুকবেন ভারত ও নিউজিল্যান্ড দুই দলের ক্রিকেটাররা। ওই গেট দিয়ে সোজা স্টেডিয়ামের ভেতরে ঢুকে যাবে টিম বাস। এরপর নিরাপত্তার ঘেরাটোপে বাস থেকে নেমে নিজস্ব ড্রেসিংরুমে চলে যাবেন দুই দলের ক্রিকেটাররা। এর প্রধান কারণ, বর্তমানে দুই দলের ক্রিকেটাররাই জৈব বলয়ের মধ্যে রয়েছেন। তাঁদের বিভিন্ন নিয়মবিধি মেনে চলতে হচ্ছে। এছাড়াও ক্রিকেটারদের প্রবেশের সময় তাঁদের দেখার জন্য বা তাঁদের সঙ্গে সেলফি তোলার জন্য স্টেডিয়ামের ক্লাব হাউসের সামনে বরাবরই বিশাল ভিড় উপচে পড়ে। কিন্তু এই পরিস্থিতি তা হলে সেটা খুবই ঝুঁকির ব্যাপার। এসব আশঙ্কার কথা মাথায় রেখেই ক্রিকেটারদের প্রবেশ পথ বদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।