শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

IND vs NZ: টেস্ট শুরুর আগেই চরম দুঃসংবাদ! ছিটকে গেলেন কেএল রাহুল, বদলে এলেন এই তারকা

০৬:৩৩ পিএম, নভেম্বর ২৩, ২০২১

IND vs NZ: টেস্ট শুরুর আগেই চরম দুঃসংবাদ! ছিটকে গেলেন কেএল রাহুল, বদলে এলেন এই তারকা

মাঝে আর মাত্র একটা দিন। তারপরই আগামী ২৫ নভেম্বর, বৃহস্পতিবার থেকে কানপুরের গ্রিন পার্কেল স্টেডিয়ামে শুরু হতে চলেছে ভারত-নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্ট। কিন্তু কানপুরে মাঠে নামার আগেই চরম দুঃসংবাদ ভারতীয় শিবিরে। চোটের কারণে দল থেকে ছিটকে গেলেন তারকা ওপেনার কেএল রাহুল। কিউয়িদের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজের একটিতেও আর দেখা যাবে না তাঁকে। রাহুলের পরিবর্ত হিসেবে ভারতের আরেক সুপারস্টার সূর্য কুমার যাদবকে বেছে নিলেন ভারতীয় বোর্ড কর্তারা।

[caption id="attachment_41070" align="alignnone" width="1280"]IND vs NZ: টেস্ট শুরুর আগেই চরম দুঃসংবাদ! ছিটকে গেলেন কেএল রাহুল, বদলে এলেন এই তারকা IND vs NZ: টেস্ট শুরুর আগেই চরম দুঃসংবাদ! ছিটকে গেলেন কেএল রাহুল, বদলে এলেন এই তারকা[/caption]

বিসিসিআই তরফে জানানো হয়েছে, অনুশীলনের সময় বাঁ উরুর পেশিতে চোট পেয়েছেন কেএল রাহুল। চোটের জন্য তাঁকে এখন রিহ্যাবের জন্য বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হয়েছে। রাহুলের বদলে দলে এসেছেন সূর্য কুমার। তাঁকে মূলত মিডল অর্ডারেই নামানোর পরিকল্পনা ম্যানেজমেন্টের। সেক্ষেত্রে ওপেনিং-এ দেখা যেতে পারে মায়াঙ্ক আগারওয়াল-শুভমান গিল জুটিকে। টিম ম্যানেজমেন্টের ভাবনায় এতদিম গিলকে মিডল অর্ডারে ভাবা হলেও রাহুল ছিটকে যাওয়ার পরে ফের ওপেনিংয়েই দেখা যাবে তাঁকে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট সিরিজে বিশ্রামে থাকছেন রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি ও শার্দূল ঠাকুর ও ঋষভ পন্থ। প্রথম টেস্টে বিশ্রামে রয়েছেন বিরাট কোহলিও। কোহলির পরিবর্তে কানপুরে দলকে নেতৃত্ব দেবেন অজিঙ্ক্য রাহানে। তিনি হয়তো নামতে পারেন পাঁচে। তিনে চেতেশ্বর পূজারার পর চার নম্বর জায়গা নিয়েই এখনও দ্বিধা রয়েছে ম্যানেজমেন্টের। রাহুল ছিটকে যেতে সূর্য কুমার দলে আসার পর চার নম্বর জায়গা নিয়ে তাঁর সঙ্গে লড়াই হবে শ্রেয়ার আইয়ারের। শ্রেয়াস বা সূর্য, দু'জনের মধ্যে যে কোনও একজনের টেস্ট অভিষেক ঘটতে পারে বৃহস্পতিবার।

https://twitter.com/BCCI/status/1463092894995156995?t=Qb995rRZcZI_xg-G3xrLLA&s=19

ঋষভ না থাকায় টেস্টে উইকেট কিপার হিসেবে ম্যানেজমেন্টের প্রথম পছন্দ ঋদ্ধিমান সাহা। কানপুরে হয়তো তাঁকেই মাঠে নামতে দেখা যাবে। এছাড়াও দলে দুই অভিজ্ঞ স্পিনার হিসেবে থাকবেন রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। পেস ট্রায়ো হিসেবে দেখা যেতে পারে ইশান্ত শর্মা, উমেশ যাদব ও মহম্মদ সিরাজকে। এই টেস্টের পর আগামী ৩ ডিসেম্বর, শুক্রবার থেকে ৭ ডিসেম্বর, মঙ্গলবার পর্যন্ত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। ভেন্যু মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট স্কোয়াড- অজিঙ্ক্য রাহানে (অধিনায়ক), চেতেশ্বর পূজারা ( সহ-অধিনায়ক), সূর্যকুমার যাদব, মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, শ্রেয়স আইয়ার, ঋদ্ধিমান সাহা, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ, জয়ন্ত যাদব।