শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

IND vs NZ: মাঠে ঢুকে রোহিতকে সাষ্টাঙ্গে প্রণাম ভক্তের! রাঁচিতে ৩ রেকর্ড গড়লেন হিটম্যান

০৪:০৮ পিএম, নভেম্বর ২০, ২০২১

IND vs NZ: মাঠে ঢুকে রোহিতকে সাষ্টাঙ্গে প্রণাম ভক্তের! রাঁচিতে ৩ রেকর্ড গড়লেন হিটম্যান

শুক্রবার রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে দ্বিতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে দিল রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। ফলে প্রথম দুই ম্যাচ জিতে তিন ম্যাচের এই সিরিজে ২-০ এগিয়ে গেল ভারত। এক ম্যাচ বাকি থাকতেই টি-২০ সিরিজ পকেটে পুরলেন রোহিত বাহিনী। শুধু তাই নয়! এদিন আবার মাঠে দেখা গেল অন্য এক দৃশ্যও। সমস্ত নিরাপত্তা বেষ্টনী ভেঙে মাঠে ঢুকে রোহিতকে সাষ্টাঙ্গে প্রণাম ঠুকলেন এক ভক্ত!

[caption id="attachment_40696" align="alignnone" width="1280"]IND vs NZ: মাঠে ঢুকে রোহিতকে সাষ্টাঙ্গে প্রণাম ভক্তের! রাঁচিতে ৩ রেকর্ড গড়লেন হিটম্যান IND vs NZ: মাঠে ঢুকে রোহিতকে সাষ্টাঙ্গে প্রণাম ভক্তের! রাঁচিতে ৩ রেকর্ড গড়লেন হিটম্যান[/caption]

এদিন প্রথমার্ধে নিউজিল্যান্ডের ইনিংস চলাকালীন নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়ে মাঠের মধ্যে ঢুকে পড়েন ওই রোহিত-ভক্ত। গিয়েই সোজা হিটম্যানের কাছে চলে যান। সে সময় ৩০ গজের বৃত্তের মধ্যেই ফিল্ডিং করছিলেন ভারত অধিনায়ক (টি-২০)। ভক্তটি সেখানে গিয়েই তাঁর পায়ের কাছে শুয়ে পড়ে হাতজোড় করে প্রণাম করেন। তা দেখে স্বভাবতই অস্বস্তিতে পড়ে যান রোহিত। এরপরই অবশ্য নিরাপত্তাবাহিনী ওই ভক্তকে মাঠ থেকে সরিয়ে নিয়ে যান। কিন্তু সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল হয়েছে গিয়েছে রোহিত-ভক্ত যুবকটির কাণ্ডকারখানা।

https://twitter.com/PoliceWaliPblic/status/1461720308398784516

অন্যদিকে, রাঁচিতে ম্যাচ জিতে সিরিজ পকেটে ভরার পাশাপাশি একাধিক রেকর্ডেও নাম লিখিয়েছেন 'হিটম্যান' শর্মা৷ তিনি এদিন গড়লেন তিনটি অনন্য রেকর্ড।

১. টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশিবার সেঞ্চুরির বেশি পার্টনারশিপ গড়ে ফেলেছেন রোহিত। পূর্বে শিখর ধাওয়ানের সঙ্গে জুটি বেঁধে ও এখন কেএল রাহুলের সঙ্গে যুগলবন্দীতে কুড়ি ওভারের ক্রিকেটে ১৩টি একশো রানের বেশি পার্টনারশিপ গড়ার কীর্তি হিটম্যানের দখলে। দ্বিতীয় স্থানে রয়েছেন মার্টিন গাপ্তিল ও বাবর আজম। ১২টি করে একশো রানের বেশি পার্টনারশিপ রয়েছে তাঁদের।

২. টি-২০ ক্রিকেটে সার্বিকভাবে ১০০’র বেশি রানের ওপেনিং জুটি গড়ার বিশ্ব রেকর্ডও গড়ে ফেলেছেন রোহিত-রাহুল জুটি। আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সবচেয়ে বেশি ৫ বার ১০০+ রানের পার্টনারশিপ রয়েছে রাহুল এবং রোহিতের। তাঁদের সঙ্গে যুগ্মভাবে রয়েছে বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানের জুটিও।

৩. শুক্রবার ৩৬ বলে ৫৫ রানের ইনিংস খেলেন ভারত অধিনায়ক। রোহিতের কেরিয়ারের এটি ২৫তম টি-২০ হাফ সেঞ্চুরি। আন্তর্জাতিক ক্রিকেটের নিরিখে এটি তাঁর ২৯তম ৫০+ স্কোর (৪টি সেঞ্চুরি)। এক ইনিংসে পঞ্চাশের বেশি রানের ভিত্তিতে রোহিত এবার ছুঁয়ে ফেললেন ভারতের প্রাক্তন টি-২০ অধিনায়ক বিরাট কোহলিকে।