মঙ্গলবার, ১৭ মে, ২০২২

IND vs SA: 'আনফিট' রোহিত ওয়ানডে সিরিজ না খেললে ODI ক্যাপ্টেন্সির দায়িত্ব পাবেন এই তারকা

০৫:৪৯ পিএম, ডিসেম্বর ২৮, ২০২১

IND vs SA: 'আনফিট' রোহিত ওয়ানডে সিরিজ না খেললে ODI ক্যাপ্টেন্সির দায়িত্ব পাবেন এই তারকা

দক্ষিণ আফ্রিকা সফরের আগেই অনুশীলনের সময় হ্যামস্ট্রিংয়ে চোট। তার জেরে প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ভারতের তারকা ওপেনার রোহিত শর্মা। টেস্ট সিরিজের পর রাবাডা-ডি ককদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজও খেলবে টিম ইন্ডিয়া। এদিকে বিরাট কোহলিকে সরিয়ে সদ্যই একদিনের ক্রিকেটে জাতীয় দলের দায়িত্ব ভার উঠেছে রোহিতের হাতে৷ ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে নেতৃত্ব দেওয়ার কথাও তাঁরই।

কিন্তু চোট সারিয়ে এখনও ফিট হতে পারেননি 'হিটম্যান'। রিপোর্ট অনুযায়ী, নিজেকে ফিট করার জন্য অনুশীলন চালিয়ে যাচ্ছেন রোহিত। এদিকে টেস্ট সিরিজ শেষ হলেই একদিনের ক্রিকেটের দল ঘোষণা করবে বিসিসিআই। এর মধ্যে রোহিত আদৌ ফিট হতে পারবেন কি না সেই বিষয়ে সংশয় থেকেই যাচ্ছে। প্রশ্ন উঠছে, তিনি ফিট না হলে তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দেবে কে? শোনা যাচ্ছে, সেক্ষেত্রে দলের ক্যাপ্টেন্সি ভার তুলে দেওয়া হবে কেএল রাহুলের হাতে।

[caption id="attachment_45229" align="alignnone" width="1280"]IND vs SA: 'আনফিট' রোহিত ওয়ানডে সিরিজ না খেললে ODI ক্যাপ্টেন্সির দায়িত্ব পাবেন এই তারকা IND vs SA: 'আনফিট' রোহিত ওয়ানডে সিরিজ না খেললে ODI ক্যাপ্টেন্সির দায়িত্ব পাবেন এই তারকা[/caption]

ইতিমধ্যেই টেস্ট সিরিজে বিরাটের ডেপুটি হিসাবে সহ অধিনায়কের দায়িত্ব সামলাচ্ছেন কে এল রাহুল। তাই রোহিতের অনুপস্থিতিতে ওয়ানডে সিরিজেও ক্যাপ্টেন হওয়ার দৌঁড়ে এগিয়ে রয়েছেন তিনিই। যদিও সীমিত ওভারের ক্রিকেটে পূর্ণ অধিনায়কত্ব পাওয়ার পর ক্যাপ্টেন হিসাবে দক্ষিণ আফ্রিকা সিরিজই হতে চলেছে রোহিতের প্রথম সিরিজ। তাই এই সিরিজ কিছুতেই মিস করতে চাইবেন না তিনি।

আপাতত ওয়ানডে সিরিজ শুরু হতে হাতে আরও সপ্তাহ তিনেক সময় রয়েছে। এর মধ্যে নিজেকে পুরোপুরি ফিট করে দলে ফিরতে প্রবল চেষ্টা চালাচ্ছেন 'হিটম্যান'। বর্তমানে বেঙ্গালুরুর NCA-তে প্রশিক্ষণ নিচ্ছেন তিনি। তিনি ফিট হলে মেডিক্যাল টিমের পরামর্শ মেনে তবেই রোহিতকে দলে ফেরানোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন নির্বাচকরা।