বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

শামিকে ওয়ার্নিং, মেজাজ হারিয়ে মাঠেই আম্পায়ারের সঙ্গে তর্ক কোহলির! রইল ভাইরাল ভিডিও

০৯:২৬ পিএম, জানুয়ারি ১২, ২০২২

শামিকে ওয়ার্নিং, মেজাজ হারিয়ে মাঠেই আম্পায়ারের সঙ্গে তর্ক কোহলির! রইল ভাইরাল ভিডিও

খেলার মাঠে ম্যাচ চলাকালীন প্রায়ই নানা বিষয়ে আম্পায়ারের সঙ্গে বিরাট কোহলির মৌখিক তর্কে জড়িয়ে পড়ার বিষয়টা নতুন কিছু নয়। আর কেপটাউনে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্টের দ্বিতীয় দিনে ফের দেখা গেল সেই চেনা দৃশ্য। যদিও কারণটা ছিল যথেষ্টই সঙ্গত। আসলে বল করার সময় বারবার ডেঞ্জার জোনে চলে যাওয়ায় মহম্মদ শামিকে ওয়ার্নিং দিয়েছিলেন আম্পায়ার। তারই প্রতিবাদে আম্পায়ায়ের সঙ্গে তর্ক-বিতর্কে জড়ালেন কোহলি।

ঠিক কী ঘটেছিল? দ্বিতীয় দিনের প্রথম সেশনে বোলিং করার সময় দক্ষিণ আফ্রিকা ইনিংসের ১২তম ওভারে বারবার পিচের ডেঞ্জার জোনের দিকে চলে যাচ্ছিলেন শামি। এই অভিযোগে তাঁকে অফিসিয়াল ওয়ার্নিং দেন আম্পায়ার মরিস ইরাসমাস। তবে পরে রিপ্লেতে দেখা যায়, শামির পা ডেঞ্জার জোনের লাল দাগের কাছাকাছি থাকলেও তা স্পর্শ করেনি। তা দেখেই ক্ষিপ্ত হয়ে ওঠেন কোহলি। এরপরে সরাসরি আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন।

মাঠের মাঝেই কোহলি সরাসরি আম্পায়ারকে প্রশ্ন করেন, কেন শামিকে অফিসিয়াল ওয়ার্নিং দেওয়া হল? তা নিয়ে আম্পায়ারের সঙ্গে কথা কাটাকাটিতেও জড়িয়ে পড়েন তিনি। যদিও আম্পায়ারের দাবি, ডেলিভারি করার পরে শামির পা বেশ কয়েকবার ডেঞ্জার জোনেই চলে গিয়েছিল। তবে অফিসিয়াল ওয়ার্নিংয়ের সময় নয়, বরং তার আগেই পিচের ডেঞ্জার জোনে চলে যাচ্ছিলেন শামি। ফল স্বরূপ তাঁকে সতর্ক করে দেওয়া হয়৷ যা একেবারেই মনঃপূত হয়নি ভারত অধিনায়কের। আম্পায়ারের এমন সিদ্ধান্তে বেশ অখুশিই দেখা যায় কোহলিকে। যদিও পরে এই নিয়ে আর কোনও সমস্যা হয়নি। শামিও নিজের ছন্দে বল করে পরপর দুই উইকেটও ছিনিয়ে নেন।

পিচে এদিন ঠিক কী ঘটেছিল? দেখে নিন ভিডিও-

https://twitter.com/BenaamBaadshah4/status/1481191800727834624?t=1CYsXTzPZy2krQqT0f80tA&s=19