শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

IND vs SA: শীঘ্রই দক্ষিণ আফ্রিকা সফরে টিম ইন্ডিয়া! কবে, কোথায় ম্যাচ? রইল পূর্ণাঙ্গ সূচী

১১:৩৮ এএম, ডিসেম্বর ৭, ২০২১

IND vs SA: শীঘ্রই দক্ষিণ আফ্রিকা সফরে টিম ইন্ডিয়া! কবে, কোথায় ম্যাচ? রইল পূর্ণাঙ্গ সূচী

ওমিক্রন আতঙ্কে টিম ইন্ডিয়ার দক্ষিণ আফ্রিকা সফর ঘিরে বেশ জটিলতা দেখা দিয়েছিল। সফর বেশ কিছুদিন পিছিয়েও গিয়েছিল। তবে এবার সেই সফরে যেতে চলেছে টিম ইন্ডিয়া। শোনা যাচ্ছে, ৮ বা ৯ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিমান ধরবেন বিরাট-রোহিতরা।

ভারতের এই সফরে কবে, কোথায়, কোন কোন ম্যাচ খেলা হবে, এবার তার পূর্ণাঙ্গ সূচী প্রকাশ করে দিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। যদিও সে দেশে ওমিক্রন হানার জন্য সফরে কিছুটা কাঁটছাট করা হয়েছে। প্রথমে চার ম্যাচের টি-২০ হওয়ার কথা থাকলেও পরে তা বাতিল করা হয়েছে। আপাতত প্রোটিয়াদের সঙ্গে তিনটি টেস্ট এবং তিনটি একদিনের ম্যাচ খেলবেন বিরাট ব্রিগেড।

https://twitter.com/OfficialCSA/status/1467852222847496198?t=T4x6xFKu9Ktkx8jgNRRsVw&s=19

সূচী অনুযায়ী, সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে ‘বক্সিং ডে’-তে। এরপর দ্বিতীয় টেস্ট (৩-৭ জানুয়ারি) জোহানেসবার্গে এবং তৃতীয় টেস্ট (১১-১৫ জানুয়ারি) কেপটাউনে আয়োজিত হবে৷ ১৯ জানুয়ারি থেকে ওয়ানডে সিরিজ শুরু। ২৩ জানুয়ারি তা শেষ হবে৷ ভারতীয় সময় অনুসারে প্রথম দুটি টেস্ট শুরু হবে দুপুর দেড়টা থেকে। শেষ টেস্ট শুরু দুপুর দুটো থেকে। অন্যদিকে, সবক’টি ওয়ানডে ম্যাচই দুপুর দুটো থেকে শুরু হবে।

এবার এক নজরে দেখে নেওয়া যাক পূর্ণাঙ্গ সূচী-

টেস্ট সিরিজঃ

প্রথম টেস্ট: ২৬-৩১ ডিসেম্বর, সুপারস্পোর্ট পার্ক, সেঞ্চুরিয়ন দ্বিতীয় টেস্ট: ৩-৭ জানুয়ারি, ওয়ান্ডারার্স, জোহানেসবার্গ তৃতীয় টেস্ট: ১১-১৫ জানুয়ারি, নিউল্যান্ডস, কেপ টাউন

ওয়ানডে সিরিজঃ প্রথম ওয়ানডে ম্যাচ: ১৯ জানুয়ারি, বোল্যান্ড পার্ক, পার্ল দ্বিতীয় ওয়ানডে ম্যাচ: ২১ জানুয়ারি, বোল্যান্ড পার্ক, পার্ল তৃতীয় ওয়ানডে ম্যাচ: ২৩ জানুয়ারি, নিউল্যান্ডস, কেপ টাউন