ঘরের মাঠে ১৩ রানে অস্ট্রেলিয়া কে হারিয়ে ছন্দে ফিরল ভারত

ঘরের মাঠে ১৩ রানে অস্ট্রেলিয়া কে হারিয়ে ছন্দে ফিরল ভারত
ঘরের মাঠে ১৩ রানে অস্ট্রেলিয়া কে হারিয়ে ছন্দে ফিরল ভারত

নিজস্ব সংবাদদাতাঃ অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে চলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় আর শেষ ওয়ানডে ম্যাচে দুর্ধর্ষ পারফরমেন্স করে ১৩ রানে জিতেছে ভারত। শেষ ওয়ানডে ম্যাচ ক্যানবেরায় খেলা হয়ছে।

এদিনের ম্যাচে দলের শুরুটা খারাপ হয় আর নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। শেষে ভারতের বোলারদের সৌজন্যে তারা অস্ট্রেলিয়াকে ২৮৯ রানে থামিয়ে দেয়।

অন্যদিকে, এই ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি টস জিততে সফল হন। ভারত এই ম্যাচে দলে বেশকিছু পরিবর্তন করে মাঠে নেমেছিল। এবং প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ওপেনার হিসেবে শিখর ধবন আর ময়ঙ্ক আগরওয়ালের জায়গায় ধবন আর শুভমান গিল দলের ইনিংস শুরু করেন।

ধবন ১৬ রান করেন। এরপর অধিনায়ক বিরাট কোহলি মাঠে নামেন। কোহলি আর গিল মিলে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। দুজনেই ভালো ব্যাটিং করছিলেন, কিন্তু দলের ৮২ রানের মাথায় শুভমান ব্যক্তিগত ৩৩ রানে আউট হয়ে যান। এরপর ব্যাট করতে আসা শ্রেয়স আইয়ার দলের রান ১০০য় পৌঁছে দেন। কিন্তু ১১৪ রানের মাথায় ব্যক্তিগত ১৯ রানে শ্রেয়স আইয়ার আউট হয়ে যান। এরপর কেএল রাহুলও ব্যর্থ হন আর মাত্র ৫ রানই করতে পারেন।

এরপরে ভারতীয় দলের দ্বারা দেওয়া ৩০৩র রানের লক্ষ্যের সামনে অস্ট্রেলিয়া দল ব্যাট করতে নামে। অস্ট্রেলিয়ার হয়ে অ্যারণ ফিঞ্চ আর মার্নস লাবুসেন ওপেন করতে নামেন। কিন্তু এই জুটি বিশেষ কিছুই করতে পারেননি। প্রথম ম্যাচ খেলতে নামা টি নটরাজন লাবুসেনকে ৭ রানের স্কোরেই আউট করে দেন। এরপর ইনফর্ম স্টিভ স্মিথও বিশেষ কিছু করতে পারেননি আর তিনিও ৭ রানের স্কোরে আউট হন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.