শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

লজ্জার 'রেকর্ড'! হেডিংলে টেস্টের প্রথম ইনিংসে ২০ পার করলেন না ভারতীয় দলের কেউই

০৯:২৩ পিএম, আগস্ট ২৫, ২০২১

লজ্জার 'রেকর্ড'! হেডিংলে টেস্টের প্রথম ইনিংসে ২০ পার করলেন না ভারতীয় দলের কেউই

হেডিংলেতে লজ্জার রেকর্ড গড়ল ভারতীয় দল। দেশের ক্রিকেটীয় ইতিহাসে এই প্রথম, টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে কোনও ভারতীয় ব্যাটসম্যানই ২০ রানের গণ্ডী পেরোলেন না। বোর্ডে সর্বাধিক রান উঠল মাত্র ১৯। তা করেন রোহিত শর্মা। তিনি প্যাভিলিয়নে ফিরতেই হুড়মুড় করে ভেঙে পড়ল দল। ফলস্বরূপ, লিডসে ইংরেজদের বিরুদ্ধে মাত্র ৭৮ রানে অলআউট হয়ে গেল কোহলি ব্রিগেড।

আজ ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের ক্যাপ্টেন বিরাট কোহলি। তবে তা যে বুদ্ধিমানের কাজ ছিল না, তা বল হাতে বেশ বুঝিয়ে দিলেন অভিজ্ঞ ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন। অধিনায়ক কোহলি সহ গত ম্যাচে সেঞ্চুরি করা কে এল রাহুল ও পূজারাকেও আউট করে প্যাভিলিয়ন ফেরান একা হাতে। রাহুলকে তো এদিন খাতাই খুলতে দেননি জিমি। ৪ বল খেলে ০ শূন্য রানে ফিরতে হয় তাঁকে। কোহলির ঝুলিতে ৭ রান, পূজারা করেন মোটে ১।

কোহলিদের বিরুদ্ধে প্রথম স্পেলে ৮ ওভার বল করে মাত্র ৬ রান দিয়ে তিন তিনটে বড় উইকেট তুলে নেন ৩৯ বছরের অ্যান্ডারসন। তাঁকে যোগ্য সঙ্গত দেন রবিনসন, ওভারটন ও স্যাম কারানও। ওভারটন তিনটি ও বাকিরা দুটি করে উইকেট পান। অন্যদিকে, ভারতের হয়ে এদিন সর্বোচ্চ ১৯ রান করেন রোহিত শর্মা। সহ অধিনায়ক অজিঙ্ক্য রাহানের সংগ্রহ ১৮। এরা ফিরতেই ভারতের টেল এন্ডাররা আজ চাপে পড়ে যান। ৬৭ রান থেকে ৭৮ রানের ভিতরই ৫টি উইকেট হারিয়ে অলআউটের লজ্জার মুখে পড়তে হয় 'কোহলি অ্যান্ড কোং'কে।

https://www.instagram.com/p/CTAAYfHtrLk/?utm_medium=copy_link

ভারতের প্রথম ইনিংস শেষে এবার ক্রিজে নেমেছে ইংল্যান্ড। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের স্কোর বিনা উইকেটে ৪৫। বাইশ গজে অপরাজিত রয়েছেন রোরি বার্নস (১৪) ও হাসিম হামিদ (২৮)।