ফের কমল দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, মহারাষ্ট্র ও দিল্লিতে অনেকটাই নিয়ন্ত্রণে দৈনিক সংক্রমণ

ফের কমল দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, মহারাষ্ট্র ও দিল্লিতে অনেকটাই নিয়ন্ত্রণে দৈনিক সংক্রমণ
ফের কমল দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, মহারাষ্ট্র ও দিল্লিতে অনেকটাই নিয়ন্ত্রণে দৈনিক সংক্রমণ / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রায় দেড় মাস পর দেশে সর্বনিম্ন দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ। গতকালই সংখ্যাটা ২ লক্ষের নিচে নামে। টানা ৪৫ দিন পর ফের সবচেয়ে কম দৈনিক আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭৩ হাজার ৭৯০ জন। এই সংখ্যাটা গতকালের থেকেও কম। শুক্রবার দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ৮৬ হাজার ৩৬৪ জন। অথচ বৃহস্পতিবারও এই সংখ্যাটা ছিল ২ লক্ষের বেশি। করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭৭ লক্ষ ২৯ হাজার ২৪৭ জন।

বিশেষজ্ঞদের মতে, সংক্রমণের গতিতে রাশ টানতে, নতুন করে জায়গায় জায়গায় লকডাউন এবং কড়া বিধিনিষেধ জারির সুফল মিলছে। আর সেই জন্যই ক্রমশ কমছে দৈনিক করোনার সংক্রমণ। শনিবার একধাক্কায় অনেকটাই কমল করোনার দৈনিক সংক্রমণ।

এদিকে সংক্রমণ কমতে থাকায় স্বাভাবিকভাবেই এর সরাসরি প্রভাব পড়েছে দেশের সুস্থতা এবং সক্রিয় রোগীর সংখ্যায়। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা কমল ১ লক্ষ ১৪ হাজার ৪২৮ জন। বর্তমানে দেশে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা ২২ লক্ষ ২৮ হাজার ৭২৪ জন।

তবে, দেশে দৈনিক মৃত্যুর সংখ্যায় তেমন কোন বড় ধরনের হেরফের হয়নি। গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৬১৭ জন। যদিও গতকাল এই সংখ্যাটা কিছুটা বেশি ছিল। শুক্রবার করোনায় মৃত্যুর সংখ্যা ছিল ৩৬৬০ জন। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ লক্ষ ২২ হাজার ৫১২ জন। তবে, আশার আলো দেখাচ্ছেন করোনাজয়ীরাই। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ লক্ষ ৮৪ হাজার ৬০১ জন। দেশে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৫১ লক্ষ ৭৮ হাজার ১১ জন। সুস্থতার হার এক লাফে বেড়ে দাঁড়িয়েছে ৯০.৮০ শতাংশ। দেশে মোট টিকা নিয়েছেন ২০ কোটি ৮৯ লক্ষ ২ হাজার ৪৪৫ জন।