এক ওভারের ছয় ছক্কার রেকর্ড! যুবরাজের স্মৃতি ফেরালেন এই ভারতীয় তারকা, রইল ভিডিও

এক ওভারের ছয় ছক্কার রেকর্ড! যুবরাজের স্মৃতি ফেরালেন এই ভারতীয় তারকা, রইল ভিডিও
এক ওভারের ছয় ছক্কার রেকর্ড! যুবরাজের স্মৃতি ফেরালেন এই ভারতীয় তারকা, রইল ভিডিও

এক ওভারে পরপর ছয় ছক্কা! যুবরাজ সিংয়ের পর আরেক ভারতীয় ক্রিকেটারের ব্যাট থেকে এল এই রেকর্ড। তিনি, জসকরণ মালহোত্রা। ভারতীয় বংশদ্ভূত এই ক্রিকেটার যদিও খেলেন মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় দলে। বৃহস্পতিবার পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে একই ওভারে ছয় বলে ৩৬ রান তুলে তিনি নাম লেখালেন ইতিহাসে। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি চতুর্থ ব্যাটসম্যান যিনি গড়লেন ছয় ছক্কার রেকর্ড।

এদিন পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে শেষ ওভারেই জ্বলে ওঠেন ভারতীয় বংশদ্ভূত মার্কিন এই তারকা ব্যাটসম্যান। পাপুয়ার বোলার গৌদি টকের ওই ওভারে পরপর ছয় বলে ছক্কা হাঁকান তিনি। শেষ পর্যন্ত ১২৪ বলে ১৭৬ করে অপরাজিত থাকেন জসকরণ। ১৬টি ওভার বাউন্ডারি এবং চারটে বাউন্ডারিতে সাজানো সে ইনিংস। তাঁর বিস্ফোরক ইনিংসে ভর করেই ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭১ তোলে মার্কিন যুক্তরাষ্ট্র। এই ম্যাচে যুক্তরাষ্ট্রের সবচেয়ে সফল ব্যাটসম্যানও মালহোত্রা। বাকিরা প্রত্যেকেই বড় রান তুলতে ব্যর্থ।

উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে জসকরণ মালহোত্রার এটাই প্রথম সেঞ্চুরি। আপাতত আইসিসির এসোসিয়েট দেশগুলির মধ্যে ব্যক্তিগত রানের তালিকায় তৃতীয় সর্বোচ্চ স্থানে রয়েছেন চন্ডীগড়ে জন্মানো এই মার্কিন তারকা। তাঁর আগে শুধু আয়ারল্যান্ডের পল স্টার্লিং এবং স্কটল্যান্ডের ক্যালাম ম্যাকলয়েড। এছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটে সব ফর্ম্যাট মিলিয়ে মালহোত্রাই চতুর্থ ব্যাটসম্যান, যিনি এক ওভারে ছয় ওভার বাউন্ডারি মারার নজির গড়লেন। তাঁর আগে আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে পরপর ৬ ছক্কা হাঁকানোর কৃতিত্ব রয়েছে হার্শেল গিবস (২০১১, বিপক্ষ নেদারল্যান্ডস), যুবরাজ সিং (২০০৭, বিপক্ষ ইংল্যান্ড), এবং কায়রণ পোলার্ড (২০২১, বিপক্ষ শ্রীলঙ্কা)-এর।