শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

দেশের সার্বিক করোনা পরিস্থিতি উদ্বেগজনক! একদিনে করোনায় আক্রান্ত ১৬ হাজার ৪৮৮ জন

১১:৩০ এএম, ফেব্রুয়ারি ২৭, ২০২১

দেশের সার্বিক করোনা পরিস্থিতি উদ্বেগজনক! একদিনে করোনায় আক্রান্ত ১৬ হাজার ৪৮৮ জন

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ করোনা যেন যাওয়ার নামই নিচ্ছে না। এদিকে জানুয়ারিতেই দেশজুড়ে শুরু হয়ে গেছে করোনার টিকাকরণ প্রক্রিয়া। তারপরেও নতুন স্ট্রেনের হামলার পাশাপাশি মহারাষ্ট্রে ক্রমাগত বেড়েই চলেছে করোনার সংক্রমণ। যা চিন্তা এবং যথেষ্ট উদ্বেগের কারণ হয়ে উঠছে। বেশ কিছু দিন ধরেই করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। শনিবারও সেই একই চিত্র সামনে এল।

জানা গিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১১৩ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬ হাজার ৪৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যদিও এই সংখ্যাটা আগের দিনের তুলনায় একটু কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১০ লক্ষ ৭৯ হাজার ৯৭৯ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৬ হাজার ৯৩৮ জন।

এই সংখ্যাটাও আগের দিনের থেকে নামমাত্র কম। তবে, সাম্প্রতিক সময়ে করোনায় পরপর এত বেশি মানুষের মৃত্যু খুব এ্রনায়হতে দেখা যায়নি। পরপর কয়েকদিনের মৃত্যুর পরিসংখ্যান রীতিমতো চিন্তার বিষয় হয়ে উঠেছে।

চিন্তা বাড়িয়েছে ক্রমবর্ধমান অ্যাকটিভ কেসের সংখ্যাও। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১২ হাজার ৭৭১ জন। যা দৈনিক আক্রান্তের থেকে বেশ কম। আপাতত দেশে মোট অ্যাকটিভ কেস ১ লক্ষ ৫৯ হাজার ৫৯০ জন। একটা সময় এই সংখ্যাটা কমে এসেছিল। কিন্তু গত বেশ কয়েকদিনে সংখ্যাটা আবারও বাড়তে শুরু করেছে। ফলে চিন্তাও বাড়ছে স্বাভাবিকভাবেই।