বড় স্বস্তি মিলল দেশের করোনা সংক্রমণের গ্রাফে! ২ লক্ষের নিচে দৈনিক আক্রান্তের সংখ্যা, কমল মৃত্যুর সংখ্যাও

বড় স্বস্তি মিলল দেশের করোনা সংক্রমণের গ্রাফে! ২ লক্ষের নিচে দৈনিক আক্রান্তের সংখ্যা, কমল মৃত্যুর সংখ্যাও
বড় স্বস্তি মিলল দেশের করোনা সংক্রমণের গ্রাফে! ২ লক্ষের নিচে দৈনিক আক্রান্তের সংখ্যা, কমল মৃত্যুর সংখ্যাও / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশজুড়ে কড়া বিধিনিষেধ, দেশের বিভিন্ন রাজ্যে কোথাও সম্পূর্ণ লকডাউন, কোথাও আংশিক লকডাউন, টিকাকরণের পাশাপাশি পরীক্ষা বাড়ানো-এইসবের কারণে ধীর গতিতে হলেও ক্রমশ কমছে করোনার সংক্রমণ। কাজেই করোনা মোকাবিলায় ধীরে ধীরে সুফল মিলছে।

এর জেরেই দীর্ঘদিন বাদে দেশের দৈনিক করোনা সংক্রমণ অনেকটাই কমল। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ২ লক্ষের নিচে নামল। শুধু আক্রান্তের সংখ্যাই নয়, নেমেছে মৃতের সংখ্যাও। এক্ষেত্রেও দীর্ঘদিন বাদে দেশে দৈনিক মৃতের সংখ্যা নিচে নেমেছে। তাছাড়া দৈনিক সুস্থতার হার এখন দৈনিক আক্রান্তের সংখ্যার থেকে অনেকটাই বেশি। আর সুস্থতার হার বেশি হওয়ায়, কমেছে অ্যাকটিভ কেসের সংখ্যা।

মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৯৬ হাজার ৪২৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল এই সংখ্যাটা ছিল ২ লক্ষ ২২ হাজার ৩১৫ জন। তাই গতকালের তুলনায় সংক্রমণ অনেকটাই কম। এ পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৬৯ লক্ষ ৪৮ হাজার ৮৭৪-এ। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৫১১ জন। এই সংখ্যাটাও গতকালের থেকে অনেকটাই কম। গতকাল করোনার বলি হয়েছিলেন ৪৪৫৪ জন।

সুস্থতার হার বাড়ায়, কমেছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ কেস ২৫ লক্ষ ৮৬ হাজার ৭৮২। মঙ্গলবার তা কমেছে লক্ষাধিক। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ফিরেছেন ৩ লক্ষ ২৬ হাজার ৮৫০ জন, যা দৈনিক আক্রান্তের তুলনায় অনেকটাই বেশি। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশের মোট ১৯ কোটি ৮৫ লক্ষ ৩৮ হাজার ৯৯৯ জনের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে ইতিমধ্যে। শুধু তাই নয়, কেন্দ্র লাগাতার দৈনিক করোনা পরীক্ষার সংখ্যাও বাড়াচ্ছে।