স্বস্তি দিচ্ছে লাগাতার কমতে থাকা অ্যাকটিভ কেসের সংখ্যা! তবে দৈনিক মৃত্যুর হার ঊর্ধ্বমুখী

স্বস্তি দিচ্ছে লাগাতার কমতে থাকা অ্যাকটিভ কেসের সংখ্যা! তবে দৈনিক মৃত্যুর হার ঊর্ধ্বমুখী
স্বস্তি দিচ্ছে লাগাতার কমতে থাকা অ্যাকটিভ কেসের সংখ্যা! তবে দৈনিক মৃত্যুর হার ঊর্ধ্বমুখী / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশব্যাপী লকডাউন এবং কড়া বিধিনিষেধ জারির ফলে ধীরে ধীরে হলেও, কমছে সংক্রমণ। পাশাপাশি বাড়ছে সুস্থতার সংখ্যাও। তবে উদ্বেগ বাড়াচ্ছে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ৫৯১ জন। এই নিয়ে টানা বেশ কয়েকদিন ধরেই ৩ লক্ষের নিচে থাকছে করোনার দৈনিক সংক্রমণ। এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬০ লক্ষ ৩১ হাজার ৯৯১ জনে।

দেশে সংক্রমণ কমলেও, চিন্তা বাড়াচ্ছে দৈনিক মৃত্যুর সংখ্যা। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪,২০৯ জনের। বেশ কয়েকদিন পর বৃহস্পতিবার দেশের দৈনিক মৃতের সংখ্যাটা ৪ হাজারের নিচে নেমেছিল। শুক্রবার তা ফের বাড়ল।

তবে, বড় স্বস্তির খবর, ক্রমশ কমছে দেশে অ্যাকটিভ কেসের সংখ্যা। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ কেস ৩০ লক্ষ ২৭ হাজার ৯২৫। শুক্রবারও তা কমেছে লক্ষাধিক। করোনার দ্বিতীয় দ্ধেওউ আছড়ে পড়তে দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার অবস্থা হলেও, তা আবার স্বাভাবিক হচ্ছে ধীরে ধীরে। তেমনটাই মনে করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ফিরেছেন ৩ লক্ষ ৫৭ হাজার ২৯৫ জন, যা দৈনিক আক্রান্তের তুলনায় অনেকটাই বেশি। অন্যদিকে, স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশের মোট ১৯ কোটি ১৮ লক্ষ ৭৯হাজার ৫০৩ জনের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে ইতিমধ্যে।