দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি অতিক্রম করল! গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লক্ষ ৫৭ হাজারের বেশি

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি অতিক্রম করল! গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লক্ষ ৫৭ হাজারের বেশি
দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি অতিক্রম করল! গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লক্ষ ৫৭ হাজারের বেশি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনায় বিপর্যস্ত গোটা দেশ। প্রত্যেক মুহূর্তে দেশে ওঠানামা করছে করোনা সংক্রমণের গ্রাফ। কখন বাড়ছে আবার কখন কমছে। তবে, কেন্দ্র এবং বিভিন্ন রাজ্য করোনার বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করতেই হাতেনাতে তার ফলও মিলেছে। একদিকে দেশের বিভিন্ন জায়গায় আংশিক লকডাউন, পরীক্ষা এবং টিকাকরণের উপর জোর দিতেই সরাসরি তার প্রভাব পড়েছে সংক্রমণের গ্রাফে।

উল্লেখ্য, রবিবারের থেকে সোমবার সামান্য হলেও কমেছে করোনার দৈনিক সংক্রমণ। আবার গত ২৪ ঘণ্টায় আরও কিছুটা কমেছে সংক্রমণ। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৫৭ হাজার ২২৯ জন। এই সংখ্যা গতকাল ছিল ৩ লাখ ৬৮ হাজার ১৪৭। দেশে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি পার করেছে। করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ২ লক্ষ ৮২ হাজার ৮৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ লাখ ২০ হাজার ২৮৯জন। গতকালের থেকে সুস্থতার হারও অনেকটাই বেশি। এ পর্যন্ত করোনায় মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৬৬ লক্ষ ১৩ হাজার ২৯২ জন। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৫ কোটি ৮৯ লক্ষ ৩২ হাজার ৯২১ জনের।

তবে, বেড়েছে মৃত্যুর সংখ্যা। যা যথেষ্ট উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩,৪৪৯ জনের। এ নিয়ে এপর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ২২ হাজার ৪০৮ জনের। সক্রিয় রোগীর সংখ্যা ৩৪ লক্ষ ৪৭ হাজার ১৩৩। আর এই সংখ্যাটাই ভয় দেখাচ্ছে। দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার মুখে।

দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ লক্ষ ৭১ হাজার ০২২ আর মৃত্যু হয়েছে ৭০,৮৫১ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৮,৬২১ জন, আর মৃত্যু হয়েছে ৫৬৭ জনের। ৩০ দিনে এই প্রথম মহারাষ্ট্র আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের কম। কেরলে আক্রান্ত ১৬ লক্ষ ৬৪ হাজার ৭৮৯ জন। মৃত্যু হয়েছে ৫,৪৫০ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৬,০১১ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৪৬ হাজার ৩০৩ জন আর মৃত্যু হয়েছে ১৬,২৫০ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৩ লক্ষ ৪২ হাজার ৪১৩ জন। মৃত্যু হয়েছে ১৩,৪৪৭ জনের। উল্লেখ্য, দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের মোট সংখ্যা ৮,৮০,৮৯৪ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,৬৩৭।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.