শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ওয়ার্ম আপে রাহুলের দুর্দান্ত সেঞ্চুরি, ঝলসালেন জাদেজাও! তবে নজর কাড়তে ব্যর্থ আরও দুই নামী ব্যাটসম্যান

০১:৩৯ পিএম, জুলাই ২১, ২০২১

ওয়ার্ম আপে রাহুলের দুর্দান্ত সেঞ্চুরি, ঝলসালেন জাদেজাও! তবে নজর কাড়তে ব্যর্থ আরও দুই নামী ব্যাটসম্যান

সদ্য শেষ হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পর দেশে ফেরেনি ভারতীয় ক্রিকেট দল৷ আগামী অগাস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ওই দেশের মাটিতেই খেলা হবে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। তার আগে গতকাল থেকেই কাউন্টি সিলেক্ট টিমের বিরুদ্ধে তিন দিনের প্র্যাকটিস ম্যাচে নেমেছে ভারতীয় টিম। ডারহামের চেস্টার লি স্ট্রিটের রিভার সাইড গ্রাউন্ডে কাউন্টি একাদশের বিরুদ্ধে তিন দিনের ওয়ার্ম-আপ ম্যাচ খেলছে ভারত। আর সেই ম্যাচের প্রথম দিনই ব্যাট হাতে ঝলসে উঠলেন কে এল রাহুল এবং রবীন্দ্র জাদেজা। তবে ব্যর্থ হয়েছেন দুই নামী তারকা রোহিত এবং পূজারা।

https://twitter.com/BCCI/status/1417510972881874950

এদিনের প্রস্তুতি ম্যাচে খেলেননি বিরাট কোহলি। তাঁর বদলে ক্যাপ্টেন ছিলেন রোহিত শর্মা। পাশাপাশি মহম্মদ শামি বা ইশান্ত শর্মারও ছিলেন না দলে। এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত। মায়াঙ্ক আগরওয়ালকে সঙ্গে নিয়ে ইনিংস ওপেন করতে নামেন তিনি। কিন্তু মাত্র ৯ করেই ফিরে যান তিনি৷ আরেক ওপেনার মায়াঙ্কও ২৮ রান করে ফিরে যান। অন্যদিকে তিনে নামেন চেতেশ্বর পূজারা। তিনিও এদিন ব্যর্থ। তাঁর ব্যাটে আসে মাত্র ২১ রান। চারে নামা হনুমা বিহারীও করেন মাত্র ২৪ রান।

https://twitter.com/BCCI/status/1417513764417572868

এরপর ঋষভ পন্থ বা ঋদ্ধিমান সাহা না থাকায় উইকেট রক্ষক হিসেবে দলে আসা কে এল রাহুল মাঠে নামেন। তাঁর ব্যাট থেকে আসে দুরন্ত সেঞ্চুরি। ১৫০ বলে ১০১ রানের অসাধারণ ইনিংস খেলেন তিনি৷ ১১টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারিতে সাজানো ছিল সেই ইনিংস। রাহুলের পর ব্যাট করতে নামেন রবীন্দ্র জাদেজা। তিনিও ১৪৬ বলে ৭৫ রানের এক অনন্য ইনিংস খেলেন।

https://twitter.com/BCCI/status/1417531047282192389

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার আউট হয়ে ফিরে যাবার পর নামেন শার্দূল ঠাকুর। তিনি ২৮ বলে ২০ করে মাঠ ছাড়েন। এরপর অক্ষর প্যাটেল ০ রানে ও উমেশ যাদব ১২ রানে আউট হয়ে ফিরে যান। প্রথম দিনের শেষে ৯০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ৩০৬ রান তুলেছে ভারত। বাইশ গজে রয়েছেন জসপ্রীত বুমরাহ (৩) ও মহম্মদ সিরাজ (১)।