শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

গুজরাটে বিজয় উৎসব! আপাতত বাতিল সুকান্ত মজুমদারের সঙ্গে শাহের বৈঠক

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২, ০৫:৩০ পিএম | আপডেট: ডিসেম্বর ৮, ২০২২, ০৫:৩০ পিএম

গুজরাটে বিজয় উৎসব! আপাতত বাতিল সুকান্ত মজুমদারের সঙ্গে শাহের বৈঠক
গুজরাটে বিজয় উৎসব! আপাতত বাতিল সুকান্ত মজুমদারের সঙ্গে শাহের বৈঠক

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ ছিল গুজরাটে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ। সপ্তমবারের জন্য গুজরাটে ক্ষমতায় এসেছে বিজেপি। এদিন গণনা শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই এটা স্পষ্ট হয়ে যায় যে, গুজরাটে ফের ক্ষমতায় আসছে বিজেপি। এদিন গণনার শুরু থেকেই গুজরাটে গেরুয়া ঝড় ওঠে। পরে কিছুক্ষণের মধ্যেই স্পষ্ট হয়ে যায় যে, বিজেপি ক্ষমতা ফিরছে। এদিকে, এই পরিস্থিতিতে বাতিল হয়ে গেল বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বৈঠক।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে নিজের দফতরে ডেকেছিলেন অমিত শাহ। সেই মতো কলকাতায় ফেরার পরিকল্পনা বাতিল করেছিলেন সুকান্ত মজুমদার। কিন্তু বৃহস্পতিবার গুজরাটে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গেই এই বৈঠক বাতিল হয়ে যায়। জানা গিয়েছে, বিজেপির বিজয় উৎসবে সামিল হতে গুজরাটে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, সেই জন্যই সুকান্তর সঙ্গে বৈঠক বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার অর্থাৎ আজই অমিত শাহের দফতরে বৈঠক হওয়ার শাহ ও বঙ্গ বিজেপির সভাপতির। বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দফতরের পক্ষ থেকে যোগাযোগ করে বৈঠকের কথা জানানো হয়েছিল সুকান্ত মজুমদারকে। যদিও আজই কলকাতায় ফেরার কথা ছিল সুকান্তর। কিন্তু শাহের সঙ্গে বৈঠকের ফোন পেয়ে কলকাতায় ফেরার পরিকল্পনা বাতিল করেন সুকান্ত মজুমদার। এই বৈঠকের কারণেই কলকাতায় সুকান্ত মজুমদারের কর্মসূচিও বাতিল হয়। কিন্তু এখন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকই বাতিল হয়ে গেল, গুজরাটে বিজেপি জেতায়।

সূত্রের খবর, ভূপতিনগরে বিস্ফোরণ সংক্রান্ত রিপোর্ট এদিন শাহের হাতে তুলে দেওয়ার কথা ছিল সুকান্তর। এছাড়াও রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও আলোচনা করার কথা ছিল তাঁর। উল্লেখ্য, কিছুদিন আগেই রাজ্যপালের হাতে রাজ্যের পরিস্থিতি নিয়ে একটি রিপোর্ট দেওয়া হয়েছে বিজেপির পক্ষ থেকে। অমিত শাহের হাতেও সেই রিপোর্ট দেওয়ার কথা ছিল বলেও জানা গিয়েছে।

গুজরাট বিধানসভার ফলাফল অনুযায়ী, কংগ্রেস ও আম আদমি পার্টিকে অনেক পিছনে ফেলে এগিয়ে গিয়েছে বিজেপি। গুজরাটের বিধানসভা নির্বাচনের ফলাফলের প্রতিক্রিয়া দিতে গিয়ে অমিত শাহ বলেছেন, যাঁরা মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছিল, তাঁদের প্রত্যাখ্যান করেছেন গুজরাটের মানুষ। গুজরাটবাসীকে ধন্যবাদ জানিয়ে পরপর টুইটও করেছেন তিনি। এখানেই শেষ নয়, এর পাশাপাশি বিজয় উৎসবে সামিল হতে গুজরাট যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শাহ।