বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

খুন হয়েছেন হরিয়ানার বিজেপি নেত্রী তথা অভিনেত্রী সোনালি ফোগাট? আটক ১

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২২, ০৫:৪০ পিএম | আপডেট: আগস্ট ২৪, ২০২২, ১১:৪০ পিএম

খুন হয়েছেন হরিয়ানার বিজেপি নেত্রী তথা অভিনেত্রী সোনালি ফোগাট? আটক ১
খুন হয়েছেন হরিয়ানার বিজেপি নেত্রী তথা অভিনেত্রী সোনালি ফোগাট? আটক ১

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রয়াত হয়েছেন হরিয়ানার বিজেপি নেত্রী তথা বিগ বস খ্যাত অভিনেত্রী সোনালি ফোগাট। সোমবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বিজেপির এই তারকা নেত্রীর। সম্প্রতি তিনি তাঁর সহকর্মীদের নিয়ে গোয়ায় গিয়েছিলেন। সেখানেই তিনি হৃদরোগে আক্রান্ত হন এবং এর জেরেই তাঁর মৃত্যু হয়। এমনটাই জানিয়েছিলেন তাঁর পরিবারের সদস্যরা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৩ বছর। কিন্তু এই মুহূর্তে বিজেপি নেত্রী সোনালি ফোগাটের মৃত্যু নিয়ে ক্রমশ ঘনীভূত হচ্ছে রহস্য।

মৃত্যুর কিছু ঘণ্টা আগেও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন সোনালি। এদিকে, এখন তাঁর মৃত্যু নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরই পরিবারের সদস্যরা। সোনালির মৃত্যু স্বাভাবিক নয়, তাঁর মৃত্যুর তদন্ত করুক সিবিআই, এমনটাই দাবি করা হয়েছে সোনালির পরিবারের পক্ষ থেকে। এদিকে, ইতিমধ্যেই গোয়ার অঞ্জুনা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বিজেপি নেত্রীর বোনের বক্তব্য যে, ‘কিছু তো একটা সমস্যা রয়েইছে।’

অন্যদিকে, সোনালির ভাসুর কুলদীপ ফোগাটের অভিযোগ করেছেন, সোনালির আপ্ত সহায়ক সুধীর সাঙ্গবানের বিরুদ্ধে। জানা গিয়েছে, ইতিমধ্যেই সোনালির সেই আপ্ত সহায়ককে আটক করেছে গোয়া পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শুধু সোনালির বোন বা তাঁর ভাসুর নন, সোনালির দাদার ছেলে বিকাশেরও সন্দেহ সুধীরের দিকেই। এঁদের প্রত্যেকেরই দাবি যে, সুধীর বরাবরই সোনালিকে তাঁর পরিবারের থেকে আলাদা করে রেখেছিল।

তাঁদের আরও দাবি, সুধীর সোনালির মৃত্যুর পর তাঁর পরিবারের অনেকের সঙ্গে কথা বলেছে, আর সবাইকে মৃত্যুর বিভিন্ন কারণ বলেছে। তার থেকেই সন্দেহের শুরু। এরপরই সোনালির মৃত্যুর সিবিআই তদন্ত দাবি করেছেন তাঁর পরিবারের সদস্যরা। সোনালির আরেক ভাইপো মহেন্দ্রর দাবি, মৃত্যুর পর, সোনালির চোখে-মুখে কষ্টের ছাপ ছিল স্পষ্ট। সেখান থেকেই তাঁদের মনে সন্দেহ জাগে।

এদিকে, গোয়ায় সোনালি ফোগাটের আচমকা মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। তিনি জানিয়েছেন যে, তিনি বিষয়টি বিশেষ গুরুত্ব দিয়ে দেখছেন। ডিজিপি নিজে এই তদন্তের ভার নিয়েছেন। প্রাথমিক তদন্তের মনে করা হচ্ছে যে, হৃদরোগে আক্রান্ত হয়েই প্রাণ হারিয়েছেন সোনালি ফোগাট। ময়নাতদন্ত হলেও, এখনও তার রিপোর্ট হাতে আসেনি পুলিশের।

প্রসঙ্গত উল্লেখ্য, সোনালি ফোগাট হরিয়ানার ফতেহবাদের ভুথান গ্রামের এক সাধারণ মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। সেখানেই তাঁর বেড়ে ওঠা। চিনা অ্যাপ টিকটকে বেশ জনপ্রিয়তা অর্জন করেন। এরপর একটা সময়ে তিনি অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও পা রাখেন। ধীরে ধীরে রাজনীতিতেও নিজের প্রভাব বিস্তার করেন এই নেত্রী। ২০১৯ সালের হরিয়ানা বিধানসভা নির্বাচনে নিজেপির টিকিটে লড়াই করেছিলেন সোনালি ফোগাট। হরিয়ানার আদমপুর বিধানসভা আসনে কুলদীপ বিষ্ণোইয়ের বিরুদ্ধে নির্বাচনে লড়াই করেছিলেন তিনি। কিন্তু, কুলদীপের কাছে ভোটে হেরে যান সোনালি।

অভিনয় জীবনেও জনপ্রিয়তা অর্জন করেছিলেন সোনালি ফোগাট। ২০২০ সালের বিগ বস ১৪-তে তিনি ওয়াইল্ড কার্ড এন্ট্রি নিয়ে প্রতিযোগিতায় প্রবেশ করেছিলেন। টিকটকেও তাঁর অনুগামীদের সংখ্যা নেহাত কম নয়। ২০১৬ সালে অভিনয়ে হাতেখড়ি হয়েছিল সোনালি ফোগাটের। টেলিভিশন সিরিয়াল ‘আম্মা: এক মা জো লাখো কে লিয়ে বনি আম্মা’-য় দেখা গিয়েছিল তাঁকে। ২০১৯ সালে ‘দ্য় স্টোরি অব বদমাশগড়’ নামের একটি ওয়েব সিরিজেও অভিনয় করেছিলেন তিনি।